চাঁদপুরে বিশ্ব পানিতে ডুবা প্রতিরোধ দিবস পালিত

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে বিশ্ব পানিতে ডুবা প্রতিরোধ দিবস উপলক্ষে মতবিনিময় সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক কামরুল হাসান।

তিনি বলেন, প্রায় ৮শতাংশ শিশু মারা যায় পানিতে ডুবে। বিভিন্ন কারনে অনেককেই পুকুরে বা নদীতে গোসল করতে হয়। তাই আমাদের সকলকে সাঁতার শেখা প্রয়োজন। শুধুমাত্র সাঁতার নয়, পানিতে ডুবা শিশুকে প্রাথমিক কি চিকিৎসা দিতে হয় তাও শিখতে হবে। প্রকল্প নিয়ে আলোচনায় ডিসি কলেন, সাঁতার শেখানোর ক্ষেত্রে খুব বেশি পরিকল্পনা না করে বাস্তবায়ন করতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায়, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি সাহাদাত হোসেন শান্ত, শিশু বিষয়ক কর্মকর্তা কাউছার আহমেদ প্রমূখ।

আলোচনা শেষে দিবসটি উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ আমন্ত্রতি অতিথিবৃন্দ।

এরআগে সকালে ছোট ছোট শিশু কিশোর দিয়ে জেলা প্রশাসক কার্যালয় সম্মুখ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই জায়াগায় এসে শেষ হয়।

সম্পর্কিত খবর