চাঁদপুরে সহিংসতার ৭ মামলায় গ্রেপ্তার ৪৮

বিশেষ প্রতিনিধি : কোটা সংস্কার আন্দোলনে গত ১৮ জুলাই সহিংসতার ঘটনায় চাঁদপুরের তিনটি থানায় বিশেষ ক্ষমতা, জনসাধারণকে হত্যার চেষ্টা ও বিস্ফোরক আইনে ৭টি মামলা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার হয়েছে ৪৮জন আসামী। সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি থানায় পুলিশ বাদী হয়ে এসব মামলা দায়ের করে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সন্ধ্যায় এসব তথ্য জানান চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার পুলিশ পরিদর্শক (ডিআইও-১) মো. মনিরুল ইসলাম।

পুলিশ জানায়, গত শুক্রবার (১৮ জুলাই) বিকেল থেকে দিনগত রাত ১২টা পর্যন্ত চাঁদপুর শহরের একাধিক স্থান, চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের শাহরাস্তি দোয়াভাঙ্গা, হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর ও টোরাগড় এলাকায় দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এসব ঘটনায় পুলিশ, সাংবাদিকসহ আহত হয় অর্ধশতাকি ব্যাক্তি। আন্দোলনকারীরা দুটি পিকআপ ভ্যান, একটি সিএনজি চালিত অটোরিকশা ও একটি কাভার্ড ভ্যান আগুনে পুড়িয়ে দেয়।

চাঁদপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম বলেন, সদর উপজেলায় সহিংসতার ঘটনায় দুটি মামলা হয়েছে। একটিতে ১৪জনকে নামীয় এবং অপরটিতে অজ্ঞাতনামা বহু সংখ্যক আসামী করা হয়।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, হাজীগঞ্জের একাধিক সহিংসতার ঘটনায় এ পর্যন্ত ৪টি মামলা হয়েছে। এসব মামলায় ১৮২জনকে নামীয় ও অজ্ঞাতনামা ১হাজার ২০০জনকে আসামী করা হয়।

শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, শাহরাস্তির দোয়াভাঙ্গা সহিংসতার ঘটনায় একটি মামলা হয়েছে। এতে অজ্ঞাতনামা ৬০০জনকে আসামী করা হয়েছে।

চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার পুলিশ পরিদর্শক (ডিআইও-১) মো. মনিরুল ইসলাম বলেন, ২১ জুলাই থেকে আজ দুপুর পর্যন্ত সহিংসতার ঘটনায় ৭টি মামলা হয়েছে। এসব মামলায় চাঁদপুর সদর মডেল থানায় ১০জন, হাজীগঞ্জ থানায় ১৬জন, শাহরাস্তিতে ৭জন, ফরিদঞ্জ ৭জন, মতলব উত্তর ৫জন ও মতলব দক্ষিণ থানায় ৩জন আসামীকে গ্রেপ্তার করা হয়।

সম্পর্কিত খবর