চাঁদপুরে অর্ধশত বছরের পুরনো রাস্তা রাতে কেটে দেয়ার প্রতিবাদে ঝাড়ু মিছিল

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে মতলব দক্ষিণ উপজেলার ৬ নং উপাদী দক্ষিণ ইউনিয়নের ১ নং ওয়ার্ড উত্তর ঘোড়াধারী গ্রামের দীর্ঘ ৫০ বছরের জনসাধারণ ও যানবাহন চলাচলের রাস্তা কেটে প্রতিবন্ধকতা সৃষ্টি করার প্রতিবাদে মানববন্ধন ও ঝাড়ু মিছিল করেছে এলাকাবাসী।

বুধবার দুপুরে দেড় কিলো মিটারের রাস্তাটি ঘোড়াধারী ঈদগাহ মাঠ থেকে খান বাড়ী জামে মসজিদ পর্যন্ত অসমাপ্ত কাজ সম্পন্ন করার দাবী করেন তারা।

একদফা এক দাবী, রাস্তা চাই রাস্তা চাই – শ্লোগান তোলে বাসিন্দারা স্কুল, কলেজ, হাসপাতালে যেতে নানান দুর্ভোগের কথা তুলে ধরেন ভুক্তভোগীরা।

এলাকাবাসীর পক্ষে শওকত তালুকদার বলেন, ৩/৪ দিন আগে রাতে রাস্তাটি কেটে ফেলে কে বা কাহারা। তবে এলাকার হুমায়ন হাজী, আলমগীর হাজী ও নাছির তালুকদারের ষড়যন্ত্রের শিকার হয়ে রাস্তাটিতে এখন চলাচল বন্ধ। আমরা চাই সরকারের সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপে রাস্তাটির অসমাপ্ত কাজ সম্পন্ন করা হোক।

ইউপি সদস্য বিল্লাল হোসেন বলেন, ইউনিয়ন পরিষদের একটি বরাদ্দের কাজ চলছে। হঠাৎ রাতে রাস্তাটির একাংশে কেটে ফেলে দুর্বৃত্তরা। দুই পক্ষের সম্পত্তি মাপ-ঝোপ করেই রাস্তার কাজ ধরা হয়েছিল।

উপাদি দক্ষিণ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা প্রধানিয়া জানান, রাতের আঁধারে দুর্বিতরা রাস্তা কেটে নিয়েছে। এতে করে জনগণ চরম দুর্ভোগকে পড়েছে। ৪০ দিনের কর্মসূচির টাকা দিয়ে রাস্তাটি করা হচ্ছে। তারা রাস্তাটি কেটেছে তাদের বিরুদ্ধে প্রশাসনের প্রতি আইনগত ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান।

সম্পর্কিত খবর