মতলব পৌর এলাকায় এক রাতে পাঁচ স্থানে চুরি

সমির ভট্রাচার্য্য :মতলব পৌর এলাকায় এক রাতে পাঁচটি স্থানে চুরির ঘটনা ঘটেছে। রবিবার (৩০ জুন) রাতে একটি সঙ্ঘবদ্ধ চোর চক্র এমনটি ঘটিয়েছে বলে মনে করছেন স্থানীয়রা।

সরেজমিনে জানা যায়, মতলব পৌরসভার সদরের ম্যাক্সি স্ট্যান্ডের চা বিক্রেতা রাশেদের দোকানের তালা ভেঙে একটি সৌর বিদ্যুতের ব্যাটারি, সিগারেট ও নগদ অর্থ চুরি হয়। এতে প্রায় ৩০ হাজার টাকা ক্ষতি হয়েছে বলে জানান ওই দোকানদার। অপরদিকে পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের চরমুকুন্দি মহল্লার নাসির উদ্দিন মিয়াজীর দোচালা ঘরের তালা ভেঙে ঘরের ভিতরের আলমারী থেকে নগদ ২১ হাজার টাকা, স্বর্ণের একজোড়া কানের দুল ও দুইটি আংটি এবং একটি কম্বল নিয়ে যায়। একই এলাকার কবির প্রধানের মাটির ঘরে সীঁদ কেটে বিছানার তোষকের নিচে থাকা নগদ ৭০ হাজার টাকা ও দুটি এন্ড্রয়েড মোবাইল, শরিফ মোল্লার ঘর থেকে একই কায়দায় পাঁচ হাজার টাকা ও একটি মোবাইল সেট এবং এবায়েদ উল্ল্যার ঘর থেকে ১০ হাজার টাকা চুরি করে নিয়ে যায় অজ্ঞাতনামা ওই সঙ্ঘবদ্ধ চোর চক্র।

এদিকে পৌরসভার ৪ নং ওয়ার্ডে একই রাতে চারটি চুরির ঘটনার বিষয়ে স্থানীয় কাউন্সিলর আনিসুর রহমান আনু বলেন, রাতে বৃষ্টি হওয়ার কারণে অনেকেই ঘুমিয়ে পড়েছিলেন। আর এই সুযোগটি কাজে লাগিয়েছে ওই সঙ্ঘবদ্ধ চোর চক্র। এই ধরনের ঘটনা এড়াতে টহল বৃদ্ধির জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

চুরির ঘটনায় নাসির উদ্দিন মিয়াজী অজ্ঞাতনামা নাম উল্লেখ করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

থানার অফিসার্স ইনচার্জ রিপন বালা বলেন, চুরির বিষয়ে একটি অভিযোগ পেয়েছি, তদন্ত করে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। প্রতিদিনই আমাদের টহল কার্যক্রম চলমান রয়েছে বলে তিনি জানান।

সম্পর্কিত খবর