ফরিদগঞ্জে মাদ্রাসার চামড়া বিক্রি করতে না পেরে মাটি পুঁতে ফেলছে

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের ফরিদগঞ্জে দক্ষিণ লড়াইর চর বাইতুন নবী দাক্ষিল মাদ্রাসায় দান করা চামড়া বিক্রির পর ক্রেতা কসাই আলমগীর পলাতক রয়েছে। ক্রেতাকে খোঁজে না পেয়ে অবশেষে ১৮ জুন মঙ্গলবার বিকেলে মাদ্রাসার মাঠে মাটিতে পূতে ফেলা হয়েছে ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে অত্র এলাকার কোরবানি করা গরু ও ছাগলের চামড়া গত সোমবার বিকেলের মধ্যে দান করা হয়। মাদ্রাসার মোট ৯০টি চামড়া বিক্রিয়ের জন্য নির্ধারন করলে বিকেলে কয়েকজন ক্রেতা ক্রয় করার জন্য দাম করে যায় ।
গত সোমবার বিকেলে পাশের এলাকার কসাই আলমগীর অত্র মাদ্রাসার প্রতিটি চামড়া ৬২০/- দরে নির্ধারন করে মোট ৯০টি চামড়া ক্রয় করে ৫০০০/- বায়না করে যায়। রাত্রে বাকী সব টাকা দিয়ে চামড়া নিয়ে যাওয়ার কথা হয় । মঙ্গলবার সকাল থেকে কয়েকবার যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায় না। তার বাডি স্ত্রীর কাছে খোঁজ করলে, সে বলে চামড়া নিয়ে কোথায় গিয়েছে । দুপুরের পর অন্য ব্যবসায়ীকে দেখালে তারা বলে চামড়া গুলো নষ্ট হয়ে গেছে ।

অত্র মাদ্রাসার সুপার মাওলানা আফলাতুন কায়সার জানান, মাদ্রাসায় এলাকা বাসীর দান করা চামড়া কসাই আলমগীরের কাছে বিক্রি করেছি। সে টাকা পরিশোধ করে চামড়া নেওয়ার কথা ছিল। কিন্তু তাকে তার বাডিতে ও বিভিন্নভাবে খোঁজ করে পাওয়া যায় না । এখন চামড়াগুলো নষ্ট হয়ে দূর গন্ধ হওয়ায় কারনে মাদ্রাসার কমিটির সিদ্ধান্তে মাটিতে পুঁতে ফেলা হয়েছে।

এলাকার শাহ আলম জানায়, মাদ্রাসার দান করা চামড়া গুলোর ক্রেতা কসাই আলমগীর এখন পর্যন্ত না নেয়ার কারনে এলাকায় মারাত্মক দূর গন্ধ হয়েছে। মাদ্রাসার মাঠে মাটিতে পুঁতে ফেলা সিদ্ধান্ত সঠিক হয়েছে ।

এই বিষয়ে ক্রেতা কসাই আলমগীর মোবাইল কল দেয়া হলে মোবাইল টি বন্ধ পাওয়া যায় ।

সম্পর্কিত খবর