মতলবে জোর পূর্বক রাস্তা নির্মানের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

সমির ভট্রাচার্য্য : চাঁদপুরের মতলব দক্ষিনে রাতের আধাঁরে ব্যাক্তি স্বার্থে কৃষি জমি কেটে জোরপূর্বক রাস্তা নির্মানের অভিযোগ উঠেছে ইউপি সদস্য মামুন মিয়াজীর বিরোদ্ধে । এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা সুলতানার বরাবর লিখিত অভিযোগ ককেন ভুক্তভোগীরা ।

সরজমিনে জানাযায় উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সরকারি অর্থায়ন ছাড়াই আব্দল আলী প্রধানীয়া বাড়ী হইতে মরন শিংহ বাড়ী পর্যন্ত ভেকু মেশিন দিয়ে রাস্তা নির্মান করছে । এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন ওই এলাকার বিল্লাল গাজী, মোঃ দেলোয়ার হোসেন, আয়েশা বেগম, ও সাহেব আলী। এছাড়াও রাস্তা নির্মান করার সময় মাটি দিয়ে সাবেক ইউপি সদস্য হান্নান মিয়াজীর সেচ প্রকল্পের ডিপ মেশিনের পাইব বন্ধ করে দিয়েছে । এতে করে ২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনিও একটি লিখিত অভিযোগ করেন ।

এ বিষয়ে ভুক্তভোগী বিলাল গাজী বলেন আমাদের সাথে আলোচনা ছাড়াই মামুন মেম্বার রাতের আধারে ভেকু মিশন দিয়ে রাস্তার কাজ করেন । যা কিনা আইনের বহির্ভূত । সেচ প্রকল্পের স্বত্বাধিকার হান্নান মিয়াজি বলেন আমাকে না জানিয়ে সেচ প্রকল্পের পাইপ মাটির নিচে রেখে রাস্তা নির্মাণ করেন। আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার সুদৃষ্টি কামনা করছি ।

এ বিষয়ে ইউপি সদস্য মামুন মিয়াজী বলেন অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাকে ফোন দিয়েছে। আমি স্যারকে বলেছি অভিযোগকারিদের জায়গা থেকে মাটি সরিয়ে নেওয়া হয়েছে ।

ইউপি চেয়ারম্যান শহিদুল্লাহ প্রধান বলেন এলাকাবাসী এ বিষয়টি আমাকে জানিয়েছে । মেম্বার আমার সাথে কোন আলোচনা ছাড়াই এ রাস্তা নির্মান করছে । আমি সরজমিনে গিয়ে বিষয়টি দেখবো ।

সম্পর্কিত খবর