জাতীয় সাংবাদিক সংস্থা চাঁদপুর জেলা শাখার নতুন কমিটি গঠন

এম. এম কামাল: জাতীয় সাংবাদিক সংস্থার চাঁদপুর জেলা শাখার ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ।

কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতি প্রবীণ সাংবাদিক ও কলামিস্ট মুহম্মদ আলতাফ হোসেন ও সাধারণ সম্পাদক কামরুল ইসলাম এর স্বাক্ষরিত পত্রে সাংবাদিক এম এম কামালকে সভাপতি ও সাংবাদিক ফাহিম শাহরিয়ার খান কৌশিক কে সাধারণ সম্পাদক এবং জাবেদ হোসেন কে সাংগঠনিক সম্পাদক করে ৮-জুন ২০২৪ইং হইতে আগামী তিন বছরের জন্য এ কমিটি কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি।

শনিবার (৮ জুন ) দৈনিক চাঁদপুর খবর পত্রিকার মফস্বল সম্পাদক ও জাতীয় দৈনিক লাখো কন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি, মেঘনা টিভির চাঁদপুর জেলা প্রতিনিধি, ইবিসি নিউজের সম্পাদক এম.এম কামালকে সভাপতি এবং এশিয়ান টিভির চাঁদপুর জেলা প্রতিনিধি ও আইএনএন নিউজ এর সম্পাদক ফাহিম শাহরিয়ার খান কৌশিককে সাধারণ সম্পাদক ও দৈনিক আদি বাংলা পত্রিকার চীপ রির্পোটার মোঃ জাবেদ হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি।

চাঁদপুর জেলা কমিটির ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অন্যান্যরা হলেঃ দৈনিক চাঁদপুর সময় পত্রিকার সম্পাদক ও প্রকাশক এম,কে এরশাদ কে সিনিয়র সহ-সভাপতি, মাওঃ সাইফুল্লাহ কে সহ-সভাপতি, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার বার্তা সম্পাদক আহমাদ উল্যাহ, দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকার সিনিয়র স্টাফ রির্পোটার মোঃ ইকবাল হোসেন,

দৈনিক চাঁদপুর কন্ঠ পত্রিকার জিএম কাদির কে সহ-সভাপতি শেখ রাসেল সুমন, মোঃ কবির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আরিফ হোসেন শান্ত, মোঃ আরিফ হোসেন, রাজিব চন্দ্র শীল এবং সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইয়াসিন পাটওয়ারী, দপ্তর সম্পাদক এ.এম যোবায়ের, সহ-দপ্তর সম্পাদক মোঃ মাসুম হোসেন,

অর্থ সম্পাদক আবুল কালাম আজাদ রাসেল, সহ-অর্থ সম্পাদক জাতীয় দৈনিক ইত্তেফাক পত্রিকার শাহরাস্তি প্রতিনিধি মোঃ জসিম উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট হাবিবুর রহমান লিটু, এডভোকেট আবুল হাছানাত, এডভোকেট কবির চৌধুরী, এড. প্রিন্স নাজমুল হাসান নাজু, মহিলা বিষয়ক সম্পাদক ইবিসি নিউজের নির্বাহী সম্পাদক সম্পাদক আমেনা বেগম, দৈনিক আজকালের সংবাদ পত্রিকার চাঁদপুর প্রতিনিধি মোঃ মজিবুর রহমান কে ক্রীড়া সম্পাদক,

মোঃ খোরশেদ আলম কে প্রচার সম্পাদক, মোঃ হোসেন গাজী সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক, মোঃ জসিম মেহেদী সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, কার্যকরি সদস্য সমির ভট্টাচার্য, সুমন বেপারী, আলী আশরাফ ভূইয়া, মোসাদ্দেক হোসেন জুয়েল, মোঃ মহসিন আলম।

কমিটি অনুমোদনকালে কেন্দ্রীয় কমিটির সভাপতি বিশিষ্ট প্রবীণ সাংবাদিক ও কলামিস্ট মুহম্মদ আলতাফ হোসেন বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে সাংবাদিকদের পাশে দাড়ানোই এখন আমাদের উদ্দেশ্য। সাংবাদিক কল্যাণই আমাদের অঙ্গীকার” স্লোগান কে সামনে রেখে সাড়া বাংলাদেশের বিভিন্ন এলাকার পিছিয়ে পরা ও নির্যাতিত সাংবাদিকদের এগিয়ে নিয়ে যাওয়া এবং বিভিন্ন সমস্যায় জর্জরিত সাংবাদিকদের সাহায্য করার লক্ষে গঠিত হয়েছে “ জাতীয় সাংবাদিক সংস্থা । সাংবাদিকদের অধিকার নিশ্চিতকরণে কাজ করবো এবং মুক্তিযুদ্ধের চেতনা জাগিয়ে তুলবো সবার মাঝে ইনশাআল্লাহ।

উল্লেখ্য যে, বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত, স্বাধীনতার স্বপক্ষে বাংলাদেশের বৃহৎ জনকল্যাণমুলক সাংবাদিক সংস্থা । এ প্রতিষ্ঠানটি বাংলাদেশের সকল সাংবাদিকের মধ্যে সম্প্রীতির বন্ধন তৈরি ও সুবিধা ও অসুবিধা নিয়ে সর্বদা কাজ করে আসছে।
উল্লেখিত কমিটি তিন বৎসরের জন্য অনুমোদন দিয়ে চাঁদপুর জেলা প্রশাসক, পুলিশ সুপার ও চাঁদপুর মডেল থানা জেলা কার্যালয় এর কাছে অনুলিপি প্রেরণ করা হয়ছে।

সম্পর্কিত খবর