বাকিলায় বালুবাহী ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রীসহ ৩ জনের মৃত্যু

মাসুদ হোসেন : চাঁদপুরের হাজীগঞ্জে বালুবাহী ট্রাক ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে স্বামী মোজাম্মেল হোসেন (৪০) ও তার স্ত্রী পিংকি আক্তার (৩০) নামে দুই জন সহ তিনজনের মৃত্যু হওয়ার ঘটনা ঘটেছে। এই ঘটনায় আহত হয়েছেন অটোরিকশার আরো ২ যাত্রী।

মঙ্গলবার (১১ জুন) দুপুর ২টার দিকে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের বাকিলা গোঘরা এলাকায় এ ঘটনা ঘটে। জানা যায়, কুমিল্লা-ঠ ১১- ০৩২৭ নম্বরের বালুবাহী একটি ট্রাক হাজীগঞ্জের দিকে যাচ্ছিল এবং চাঁদপুর-ঠ ১১-৬৭০৪ নম্বরের চাঁদপুর মুখী সিএনজি স্কুটারের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় নিহত মোজাম্মেল হোসেন ও তার স্ত্রী পিংকি আক্তার উপজেলার বাকিলা ফুলছোঁয়া গ্রামের বাসিন্দা। ঘটনাস্থলেই নিহত অন্য যাত্রী বাকিলা গোঘরা হাওলাদার বাড়ির বাসিন্দা রফিকুল ইসলামের ছেলে সবুজ হোসেন (৩০)। এ ঘটনায় আহতরা হলো নিহত সবুজ হাওলাদারের শ্যালক গোগরা গ্রামের ফরিদ হোসেন ও একই গ্রামের আকতার হোসেন। তারা বর্তমানে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কবির হোসেন নামে এক প্রত্যক্ষদর্শী জানান, একটি বিরিয়ানির ভ্যান ও অটোরিকশার সংঘর্ষ হয়। পরে পেছন থেকে সিএনজি থেকে অটোরিকশার সাথে ধাক্কা লেগে নিয়ন্ত্রণ হারিয়ে বালুবাহী ট্রাকের সামনে গিয়ে পড়লে সিএনজিতে থাকা সবুজ হোসেন নামে এক যাত্রী ট্রাকের সামনের চাকার নিচে ঢুকে গিয়ে পৃষ্ঠ হয়ে সাথে সাথেই তার মৃত্যু হয়। সাথে সাথে চাঁদপুর সদর হাসপাতালে নিলে মেডিকেল অফিসার ডাক্তার সৈয়দ আহমেদ কাজল দুর্ঘটনায় কবলিত গুরুত্ব আহত মোজাম্মেল হোসেন ও তার স্ত্রী পিংকি বেগমকে মৃত বলে ঘোষণা করেন। এছাড়া অপর যাত্রী শেখ ফরিদ ও বিরানি বহনকৃত গাড়ীর চালক আক্তার হোসেনকে হাসপাতালে চিকিৎসা সেবা দিয়ে ভর্তি দেয়া হয়।
বাছির তালুকদার নামে নিহতদের এক আত্মীয় জানান, নিহত মোজাম্মেল হোসেন ওমান প্রবাসী ছিলেন। তিনি গত ২২ মে ছুটিতে দেশে আসেন। তারা স্বামী-স্ত্রী দু’জনে দুপুরে খাবার খেয়ে বাকিলা থেকে সিএনজি যোগে বাবুরহাটের উদ্দেশ্যে যাচ্ছিলেন ব্যাংক থেকে টাকা উত্তোলন করার জন্য। কিন্তু পথিমধ্যেই তারা দুর্ঘটনার শিকার হয়ে মৃত্যুবরণ করেন।

দূর্ঘটনা কবলিত সিএনজি স্কুটার যাত্রী আহত শেখ ফরিদ জানান, মঙ্গলবার দুপুরের পর সে তার বোনের জামাই নিহত সবুজ হাওলাদার সহ ইলেকট্রিক কাজের উদ্দেশ্যে সিএনজি স্কুটারে চড়ে মহমায়ার উদ্দেশ্যে রওনা দেন। ওই সিএনজিতে আরো ২ জন যাত্রী ছিলো। সে জানায়, তাদের বহনকৃত স্কুটারটি অনেক বেপরোয়া গতিতে চলছিলো। স্কুটারটি বাকিলা এবং দেবপুরের মাঝামাঝি স্থানে গেলে সেটি অন্য একটি গাড়িকে পাশ কাটিয়ে যাওয়ার সময় প্রথমে একটি বিরায়ানী বহনকৃত গাড়ীকে ধাক্কা দেয়। তারপর পাশ কাটিয়ে যাওয়ার সময়, নিয়ন্ত্রন হারিয়ে বিপরীত দিক থেকে আসা বালিবাহী একটি বড় পিকআপ ভ্যানের সাথে সংঘর্ষ বাঁধে। এসময় সিএনজি স্কুটারটি দুমড়ে মুছড়ে রাস্তায় ছিটকে পড়ে। একই সাথে মুহুর্তেই দু,জন যাত্রী পিকআপ ভ্যানের চাকার সাথে আঘাতপ্রাপ্ত হয়।

স্থানীয় বাসিন্দা কামরুজ্জামান জানান, বিপরীত দিক থেকে আসা বালুবাহী ট্রাক চাঁদপুরগামী সিএনজি চালিত অটোরিকশায় মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ঘটনাস্থলে চাকায় পিষ্ট হয়ে সবুজ নামের এক যুবক নিহত হয়েছে। এছাড়া তিনজনকে মুমূর্ষ অবস্থায় চাঁদপুর সদর হাসপাতালে পাঠানো হলে সেখানে দুই জন মারা যান । একজন প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

দুর্ঘটনার পর চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় এক ঘন্টা যান চলাচল বন্ধ হওয়ার পর এলাকাবাসীর সহযোগিতায় পুনরায় যান চলাচল স্বাভাবিক হয়।

ফুলছোঁয়া গ্রামের বেপারী বাড়ির বাসিন্দা আবুল খায়ের বেপারীর ছেলে মোজাম্মেল ও তার স্ত্রী পিংকি আক্তার তিন সন্তানের জনক-জননী ছিলেন। স্বামী-স্ত্রীর এমন মর্মান্তিক মৃত্যুতে পরিবার ও এলাকাবাসী শোকে স্তম্ভিত হয়ে পড়েন। খবর পেয়ে বাকিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিলন ঘটনাস্থলে ছুটে আসেন। তিনি জানান, দুপুর দুইটার দিকে এ দুর্ঘটনা ঘটে। আমরা নিহত এবং আহতদের পরিচয় জানতে পেরেছি। নিহতরা এবং আহত সকলেই বাকিলা ইউনিয়নের বাসিন্দা। পুলিশ ঘটনাস্থল থেকে একটি মরদেহ উদ্ধার করেছে। হাজীগঞ্জ থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন হাজীগঞ্জ ইউএনও তাপশ শীল ও হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুর রশিদ। এ প্রসঙ্গে হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রশিদ বলেন, বালুবাহী ট্রাক ও সিএনজি স্কুটার উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে। পিকআপ ভ্যানের চালক ঘটনার পর পালিয়েছে। এই ঘটনায় আইনী প্রক্রিয়া শেষে নিহত সবুজ সহ স্বামী-স্ত্রীর মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে। সকল গাড়ি চালকরা ধিরে সুস্থে গাড়ি চালাতে আমি অনুরোধ করবো। চালকদের অসচেতনতার কারনেই কিন্তু যাত্রীদের প্রাণহানির ঘটনা ঘটে।

সম্পর্কিত খবর