চাঁদপুর মহাশশ্মানে নেশাগ্রস্তদের আড্ডাস্থল হিসাবে পরিণত

স্টাফ রিপোর্টার : চাঁদপুর মহাশশ্মানে আবারো নেশাগ্রস্তদের আড্ডারস্হল হিসাবে পরিনত হয়েছে। দাহ করতে আসলে মৃতের পরিবারের কাছে চাওয়া হচ্ছে চাঁদা। এ ধরনের বখাটেদের হাত থেকে রক্ষা পেতে চায় চাঁদপুর শহরবাসী।

চাঁদপুর মহাশশ্মান প্রতিষ্ঠা হয়েছিল প্রায় শত বছরের বেশি সময় আগে। সাধু পোদ্দার চার একর জমি দান করেন।তার উপর মহাশশ্মান প্রতিষ্ঠীত করা হয়।প্রায় শত বছরের পুরনো এ মহাশশ্মানটিতে বর্তমানে কিছু নেশা গ্রস্ত বখাটে যুবক অসামাজিক কার্যকলাপ ও নেশার স্বর্গ রাজ্যে পরিনত করছে। ইতি পূর্বে চাঁদপুর মডেল থানা পুলিশ এখানে অভিযান চালিয়ে বেশ কয়েক বার বখাটে ও নেশা গ্রস্ত যুবকদের আটক ও করেছিল। কিছু দিন এদের বিচরন শশ্মানে বন্ধ থাকলে ও এখন আবার শুরু হয়েছে। মহাশশ্মানে নিয়োজিত ব্যাক্তিরা তাদের কে ডাক দিলে নেশাগ্রস্তরা তাদেরকে বিভিন্ন ভাবে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে।

চাঁদপুর মহাশশ্মান পরিচালনার কমিটি হরিবোলা সমিতির সভাপতি অজয় কুমার ভৌমিক জানান, বিষয়টি আমি জেনেছি।

তিনি বলেন, ইতি পূর্বে এই বখাটে যুবকরা শশ্মানের ভেতর প্রবেশ করে নেশার স্বর্গ রাজ্য তৈরি করেছিল। চাঁদপুর মডেল থানা পুলিশ এখানে অভিযান পরিচালনা করে তাদের আটক করেছিল। এখন আবারো তারা একই কর্মকাণ্ড করছে।

তিনি আরো জানান, এরা বর্তমানে কোনো মৃত ব্যাক্তিকে এখানে দাহ করতে নিয়ে আসলে মৃতের পরিবারের কাছে চাঁদা দাবী করছে। আমরা হরিবোলা সমিতির পক্ষ থেকে পুলিশ সুপারের দৃষ্টি কামনা করছি। যাতে করে এই চক্রটি কোনো ভাবে মহাশশ্মানে প্রবেশ করে নেশা সহ সকল অসামাজিক কার্যকলাপ করতে না পারে সে ব্যবস্হা গ্রহন করবেন চাঁদপুরের সনাতন সম্প্রদায়ের মানুষ এমনটাই প্রত্যাশা করছে।

সম্পর্কিত খবর