মতলব উত্তর থানার পুলিশের উদ্যোগে জনসচেতনতা সৃষ্টির লক্ষে সভা

শামীম আহম্মেদ জয় : রবিবার ০৯/০৬/২০২৪ইং তারিখ মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজে মিলনায়তনে মতলব উত্তর থানার পুলিশের উদ্যোগে মাদক, জঙ্গীবাদ, ইভটিজিং ও বাল্যবিবাহ নিরোধ সংক্রান্ত সচেতনতামূলক এই আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ হোসাইন মোঃ ইয়াছিন ঢালীর সভাপতিত্বে ও কলেজের শিক্ষক পরিষদ এর সম্পাদক বিপ্লবী মনিরুজ্জামানের সঞ্চলনায় আলোচনা সভয় বক্তব্য রাখেন, ছেংগারচর সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোঃ আলম খান, মতলব উত্তর থানার এসআই বেলাল হোসেন,কলেজের শিক্ষার্থী,অভিভাবকসক কলেজের অন্যান্য শিক্ষকবৃন্দ।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন বলেন, স্কুলগামী শিক্ষির্থীদেরকে নানা ধরণের ভুল ব্যাখ্যা দিয়ে পথভ্রষ্ট করে জঙ্গিবাদের দিকে আকৃষ্ট যারা করে, তাদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে। দেশের চলমান পরিস্থিতিতে মাদক নামক জিনিসটা সর্বত্রে ছড়িয়ে পড়ছে। এ ভয়াবহ মাদকের নেশায় উঠতি বয়সের স্কুল, কলেজগামী শিক্ষার্থী ও তরুণ সমাজ দিনদিন অপকর্মে জড়িয়ে পড়ছে।

এ ব্যাপারে প্রতিটি মা বাবা, শিক্ষকদের তাদের ছেলে-মেয়ে ও সন্তানদের চলাফেরা, আচরণ কর্মকাণ্ডের প্রতি খেয়াল রাখতে হবে। আর স্কুল, কলেজ, মাদ্রাসাগামী ছাত্রীদের যাওয়া-আসার পথে বখাটে যুবকরা নানা ধরণের অঙ্গ ও বাচনভঙ্গি করে ইভটিজিং করে থাকে। এটি প্রতিরোধে সর্বস্তরের জনগনকে সজাগ থাকতে হবে।

সমাজে নানা ধরণের অসংগতি রয়েছে, তার মাঝে এখনো পর্যন্ত প্রাপ্ত বয়স্ক হয়নি, পড়া-লেখায় অধ্যায়ন রয়েছে সে সমস্ত কমবয়সী ছাত্রীদেরকে বাল্যবিবাহ থেকে দূরে সরে রাখতে জনপ্রতিনিধি, শিক্ষক ও এলাকাবাসীর প্রতিও আহ্বান জানান। আর স্কুল, কলেজ ও মাদ্রাসায় ছাত্রীদের যাওয়া-আসার পথে যে সব বখাটে যুবকরা মেয়েদের দেখলে বিরূপ ধরণের মুখে শিশ দিয়ে বাচনভঙ্গি মাধ্যমে ইভটিজিং করে তাদের চিহ্নিত করে আইনশৃঙ্খলা বাহিনী এবং আইনের হাতে তুলে দেয়ার জন্য আহ্বান জানান।

সম্পর্কিত খবর