বাংলাদেশ স্কাউটস চাঁদপুর জেলা শাখা আয়োজনে মাল্টিপারপাস ওয়ার্কশপ

স্টাফ রিপোটার : বাংলাদেশ স্কাউটস চাঁদপুর জেলা শাখা আয়োজনে দিন ব্যাপী মাল্টিপারপাস ওয়ার্কশপ জেলা স্কাউটস ভবনে অনুষ্ঠিত হয়। জেলা স্কাউটস কমিশনার মোঃ সামছুল আলম ওয়ার্কশপের উদ্ধোধন করেন। গতকাল ৮ জুন শনিবার সকাল সাড়ে ৯ টায় ওয়ার্কশপের উদ্ধোধন করা হয়।

মাল্টিপারপাস ওয়ার্কশপে ২০২৩-২৪ সালের শাখা ভিত্তিক বাস্তবায়ন অগ্রগতি উপস্থাপন ও পর্যালোচনা করা হয়। ২০২৪-২৫ সালের প্রস্তাবিত বার্ষিক কর্মপরিকল্পনা সংযোজন বিয়োজন পরিমার্জন ও চূড়ান্ত করা হয়।

বক্তারা বলেন, আসুন আমরা সবাই মিলে চাঁদপুর জেলাকে শতভাগ স্কাউটিং এর আওয়তায় আনার জন্য কাজ করি। এক সময় সারা দেশের মধ্যে স্কাউটিং এ চাঁদপুর জেলা সেরা ছিল। এখন কিছুটা আমরা পিছিয়ে আছি তাকে সামনে এগিয়ে নিতে সবাই কাজ করবো।২০২৪-২৫ সালের কর্ম পরিকল্পনা গ্রহন কতরে সামনের দিকে আমাদের অগ্রসর হতে হবে। তবেই চাঁদপুর জেলা স্কাউটস পূর্বের ইতিহাস ঐতিহ্য ফিরিয়ে আনতে পারবে।

স্বাগত বক্তব্য রাখবে জেলা স্কাউটস সম্পাদক অজয় কুমার ভৌমিক, বক্তব্য রাখেন সহকারী পরিচালক পূরবী সরকার শম্পা, কোষাধ্যক্ষ মোঃ নঈম উদ্দীন খান, সহকারী লিডার টেনার হাফেজ আহমেদ , এলটি আলম আরা সাফি।ওয়ার্কশপের সঞ্চালনায় ছিলেন যুগ্ম সম্পাদক মোঃ মাসুদ হোসেন খাঁন।

এছাড়া উপস্থিত ছিলেন, জেলা স্কাউটস লিডার গোলাম মেহেদী মাসুদ, জেলা কাব লিডার তাহমিনা আক্তারসহ সকল উপজেলা স্কাউটস সম্পাদক, কমিশনার, উপজেলা কাব ও স্কাউটস লিডারগণ। শুরুত কোরআন থেকে তেলোয়াত করেন স্কাউটস ফরিদগঞ্জ কমিশনার  জিয়াউর রহমান । গীতা পাঠ করেন মতলব উত্তর উপজেলা স্কাউটস কমিশনার সুখরঞ্জন বিশ্বাস।
এলটি আলম আরা সাফি কে এডাল্ট লিডারসদের জন্য বাংলাদেশ স্কাউটস কর্তৃক দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড রৌপ্য ইলিশে ভূষিত করা হয়। এজন্য আলম আরা সাফিকে বাংলাদেশ স্কাউটস চাঁদপুর জেলা শাখার পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা জানানো হয়।

সম্পর্কিত খবর