শাহতলী মাদরাসার লিল্লাহ বোডিংয়ের জন্য কোরবানি পশুর চামড়া সংগ্রহকল্পে মতবিনিময়

চাঁদপুর খবর রির্পোট: আসন্ন ঈদুল আযহা উপলক্ষে চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার লিল্লাহ বোডিং (ছাত্রাবাস) জন্য কোরবানি পশুর চামড়া সংগ্রহ করার লক্ষ্যে মতবিনিম সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৮জুন) সকাল সাড়ে ১০টায় মাদারাসার মিলনায়তনে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন, এ মাদরাসার লিল্লাহ বোর্ডিং খুবই সুন্দর ভাবে চলছে। বাংলাদেশের বিভিন্ন জায়গার এতিম মেধাবী শিক্ষার্থীরা উক্ত ছাত্রাবাসে থেকে পড়াশুনা করছে। অত্যন্ত স্বচ্ছভাবে লিল্লাহবোডিং পরিচালনা করা হচ্ছে। এটা একটা চলমান প্রক্রিয়া। কোরবানীর গরুর চামড়ার জন্য চিঠিগুলো সকলের নিকট পৌঁছাতে হবে। চামড়া সংগ্রহে গাড়ির ব্যবস্থা রাখতে হবে।
আপানার সবসময় এ মাদরাসায় চামড়া দান-অনুদান দিয়ে থাকেন। এজন্য আমরা আপনাদের কাছে কৃতজ্ঞ। এ মাদরাসা একটি প্রাচীন ধর্মীয় প্রতিষ্ঠান। আপনাদের কাছ থেকে পরামর্শ গ্রহন করে আমরা সিদ্ধান্ত গ্রহন করব। আপনারা সমবসময় অনুদান হিসেবে চামড়া দিয়েছেন। আপনার সবসময় সহযোগিতা করেছেন, আশা রাখি আপনারা ভবিষ্যতেও সহযোগিতা করবেন। মাদারাসার চামড়া সংগ্রহে শিক্ষকদের দায়িত্ব ভাগ করে দিবেন।পাশাপাশি চামড়া জন্য মাদ্রাসার শিক্ষার্থীদের প্রতি আহবান জানাবেন ।

মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা আখতার হোসাইন এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইয়াছিন মিয়া, মাদরাসা গভর্নিং বডির সদস্য হাফেজ মাওলানা জাকির হোসেন তপাদার,গভনিং বডির সদস্য মাওলানা হানিফ খান, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ,মাদরাসা সিনিয়র মৌলভী হাফেজ মাওলানা জহিরুল হক, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি ও সিনিয়র মৌলভী মাওলানা মিজানুর রহমান, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি ও সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, বিশিষ্ট ব্যবসায়ী মো: খায়রুল বাসার, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বিএনপির সভাপতি মো: জাহাঙ্গীর খান,শাহতলী বাজারের ব্যবসায়ী আবু হানিফ, শাহতলী বাজারের ব্যবসায়ী মো: হেলাল।

এ সময় উপস্থিত ছিলেন, মাদরাসার ২য় মুহাদ্দিস ইব্রাহিম খলিল, সহকারি অধ্যাপক আরবী মাওলানা কামাল হোসেন, আরবী প্রভাষক মাওলানা এমদাদ উল্লাহ, ইংরেজী প্রভাষক মোহাম্মদুল্লা, মাদরাসার আরবী প্রভাষক মাওলানা এ.এন.এম হেলাল উদ্দিন, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, সিনিয়র শিক্ষক মাওলানা বাহাউদ্দিন,ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, আইসিটি শিক্ষক মাওলানা আনিছুর রহমান, সিনিয়র শিক্ষক মো: হাবিবুর রহমান, শাহতলী বাজারের ব্যবসায়ী মো: ইমন, স্থানীয় মাওলানা হাবিব সহ মাদরাসা গভর্নিং বডির সদস্য, সুধীজন, গন্যমান্য ব্যক্তিবর্গসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন ও মুনাজাত পরিচালনা করেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

পরিশেষে আমন্ত্রিত সুধীজনদের ধন্যবাদ জানান মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

সম্পর্কিত খবর