নানা আয়োজনে চাঁদপুর কন্ঠের বিরামহীন তিরিশ বছর পূর্তি উদযাপন

মহসিন হোসাইন : নানা আয়োজনে দৈনিক চাঁদপুর কন্ঠের বিরামহীন তিরিশ বছর পূর্তি উপলক্ষ্যে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

গতকাল (শুক্রবার) ৭জুন বিকেলে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে এ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।

অনুষ্ঠানের শুরুতেই কুরআন থেকে তেলাওয়াত করেন চাঁদপুর কন্ঠের সিনিয়র স্টাফ রিপোর্টার মাওলানা আব্দুর রহমান গাজী।

অনুষ্ঠানজুড়ে শুরুতেই ছিল স্বাগত বক্তব্য। এরপর কেক কাটাসহ, শুভেচ্ছা বক্তব্য, বিরামহীন তিরিশ গ্রন্থের মোড়ক উন্মোচন, বিশেষ অতিথিদের
বক্তব্য, লেখক- সম্মাননাসহ অন্যান্য স্বীকৃতি ও মূল্যায়ন জ্ঞাপন, প্রধান অতিথির বক্তব্য এবং সবশেষে সভাপ্রধানের সমাপনী বক্তব্য। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রফেসর ড. মোঃ নাছিম আখতার। এসময় তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমি তথ্য প্রযুক্তি শিক্ষক হয়ে বলছি, প্রিন্ট মিডিয়ার গ্রহনযোগ্যতা সবার আগে সবচেয়ে বেশি থাকবে। আপনারা সবাই কিন্তু চাঁদপুর কন্ঠের কথা বলছেন। আমি আসার আগে চাঁদপুর কন্ঠ পড়ে আসছি আজকে। কি পরিমান সাংবাদিক এই পত্রিকা আদৌলে তৈরি হয়েছেন তা আমি বুঝতে পেরেছি। এটা চাঁদপুর কন্ঠের জন্য গৌরবের বিষয়।

আপনারা যারা সাংবাদিক রয়েছেন, আপনারা দেশকে ভালোবাসেন বলেই দেশের জন্য কাজ করছেন। দেশের জন্য কাজ করলে আমি মনে করি আপনারা আমার মায়ের জন্য কাজ করছেন। এছাড়াও তিনি দেশের অর্থনীতি, উন্নয়ন, প্রবাসী ও দেশের শিক্ষা ব্যবস্থাসহ সকল বিষয় নিয়ে আলোচনা করেন।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সমাজের মানুষের জন্য সাংবাদিকরা সঠিক কাজটি করে যাচ্ছেন। আমার মা গত হয়েছেন দীর্ঘদিন হলো। এই চাঁদপুর আমার মায়েরই একটি অংশ। আমার মায়ের সেই স্মৃতি রেখেই আমিও কাজ করে যাচ্ছি চাঁদপুরবাসীর জন্য।

এসময় তিনি বাংলাদেশের অভিবাসীদের কথা নিয়েও আলোকপাত করেন। দেশ মাতাকে ভালোবাসা, দেশের মানুষকে ভালোবাসা এবং দেশের উন্নয়ন বিষয়েও তাগিদ দিয়ে কথা বলেন তিনি।

পরে তিনি চাঁদপুর কন্ঠের ৩০বছর পদার্পন এবং প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুর কন্ঠের পরিবারকে আরো এগিয়ে যাওয়ার প্রত্যয় জানিয়ে তিনি তার সংক্ষিপ্ত বক্তব্য শেষ করেন।

এসময় অনুষ্ঠানে সভাপ্রধান ছিলেন-দৈনিক চাঁদপুর কন্ঠের প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এ্যাডভোকেট ইকবাল-বিন-বাশার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার শ্রীমা চাকমা(রিভার) , স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, পত্রিকার উপদেষ্টা ও পাবনা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর বিলকিস আজিজ, জেলা বিএনপির সাবেক সভাপতি – শফিউদ্দিন আহমেদ ।

পত্রিকার পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর কন্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত , বাতা সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন – বিশিষ্ট লেখক ও সাহিত্যিক- ডাঃ পীযুষ কান্তি বড়ুয়া, বিশিষ্ট্য লেখক- হাসান আলী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সিরিয়র সহ-সভাপতি রহিম বাদশা, সহ সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, চাঁদপুর জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক কাদের পলাশ সহ অসংখ্য পাঠক, ভক্ত এবং শুভাকাঙ্ক্ষী গন উপস্থিত ছিলেন।

এছাড়াও এসময় চাঁদপুর কণ্ঠ পরিবারের সদস্যদের (সকল উপজেলা প্রতিনিধি, ব্যুরো ইনচার্জ, সংবাদদাতা, সম্পাদনা বিভাগ ও অফিস স্টাফ) উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাসেল হাসান।

সম্পর্কিত খবর