‘বিরামহীন তিরিশ বছরপূর্তি’ উপলক্ষে দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রতিনিধি সম্মেলন সম্পন্ন

স্টাফ রিপোর্টার : দৈনিক চাঁদপুর কণ্ঠের ‘বিরামহীন তিরিশ বছরপূর্তি’ উপলক্ষে প্রতিনিধি সম্মেলন সম্পন্ন হয়েছে।

চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক আলহাজ¦ অ্যাডঃ ইকবাল-বিন-বাশারের সভাপ্রধানে আয়োজিত সম্মেলনে চাঁদপুর জেলার সকল উপজেলায় কর্মরত চাঁদপুর কণ্ঠের ব্যুরো ইনচার্জ, নিজস্ব সংবাদদাতা, স্টাফ রিপোর্টার, সম্পাদনা বিভাগ ও অফিস স্টাফরা অংশগ্রহণ করেন। অত্যন্ত আড়ম্বরপূর্ণ এ সম্মেলনে আগত প্রতিনিধিদের উচ্ছ্বাস, একে-অপরের সাথে সৌহার্দ্যপূর্ণ সাক্ষাৎ ও আবেগময় স্মৃতিচারণে প্রতিনিধি সম্মেলন এক মিলনমেলায় রূপ নেয়।

গতকাল ৭ জুন শুক্রবার সকাল ১০টায় চাঁদপুর প্রেসক্লাব ভবনের দ্বিতীয়তলায় এলিট চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর কণ্ঠের বার্তা সম্পাদক এএইচএম আহসান উল্লাহ।

অনুষ্ঠানের সঞ্চালক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত বলেন, পাঠকরাই চাঁদপুর কণ্ঠের প্রাণশক্তি। পাঠকদের আস্থা ধরে রেখে মানসম্মত সংবাদ পরিবেশন করতে হবে। কারো সাথে কম্প্রোমাইজ না করে সাহসী সাংবাদিকতা করতে হবে। বেশি বেশি অনুসন্ধানী প্রতিবেদন করতে হবে।

তিনি বলেন, ভুঁইফোড় অনলাইনে চটকদার সংবাদে পাঠকরা বিভ্রান্ত হয়। তাই ছাপা পত্রিকার পাশাপাশি সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ কীভাবে অনলাইনের মাধ্যমে পাঠকদের কাছে পৌঁছানো যায়, সে ব্যাপারে চাঁদপুর কণ্ঠ আন্তরিক। বিশে^র বহুপ্রান্ত থেকে বাংলা ভাষাভাষী পাঠকরা দৈনিক চাঁদপুর কণ্ঠের অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনুসরণ করেন। সংবাদ পড়েন। এ ধারা অব্যাহত রাখতে চাঁদপুর কণ্ঠের অনলাইনকে আরো শক্তিশালী করতে হবে।

পত্রিকার প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশার বলেন, বস্তুনিষ্ঠতাই চাঁদপুর কণ্ঠের প্রধান অবলম্বন। এজন্যে পাঠকরা চাঁদপুর কণ্ঠকে ভালোবাসেন। পাঠকের চাহিদার কথা মাথায় রেখে সংবাদ পরিবেশন করতে হবে। সৎ এবং সাহসী সাংবাদিকতার চর্চা অব্যাহত রাখতে হবে।

তিনি বলেন, চাঁদপুর কণ্ঠ তিরিশ বছরপূর্তি একটি ঐতিহাসিক মাইলফলক। এর অন্যতম অংশীদার প্রধান সম্পাদক কাজী শাহাদাত। মাঠপর্যায়ের সাংবাদিক হিসেবে আপনাদের অবদান অনেক। সংবাদকর্মীরাই চাঁদপুর কণ্ঠের মূল ভিত্তি। আমাদের প্রতিটি কর্মীর শ্রম-ঘাম-মেধায় চাঁদপুর কণ্ঠের সংবাদ পাঠকের কাছে পৌঁছে। আপনারা চাঁদপুর কণ্ঠকে এগিয়ে নিয়ে যান। তিরিশ বছর নয়, চাঁদপুর কণ্ঠ দীর্ঘজীবী হোক।

সম্মেলনের শুরুতে চাঁদপুর কণ্ঠে সর্বাধিক লিখেছেন এমন লেখক ও প্রয়াত সহকর্মীদের অবদানের কথা তুলে ধরেন প্রধান সম্পাদক কাজী শাহাদাত। প্রয়াত সহকর্মীদের স্মরণে দোয়া-মোনাজাত পরিচালনা করেন নারায়ণপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও নারায়ণপুরের নিজস্ব প্রতিনিধি মুহাম্মদ আরিফ বিল্লাহ। পবিত্র কোরআন তেলাওয়াত করেন সিনিয়র স্টাফ রিপোর্টার মুহাম্মদ আব্দুর রহমান গাজী।

সম্মেলনে বক্তব্য রাখেন হাইমচর উপজেলা ব্যুরো ইনচার্জ মাজহারুল ইসলাম শফিক, ফরিদগঞ্জ উপজেলা ব্যুরো ইনচার্জ প্রবীর চক্রবর্তী, শাহরাস্তি উপজেলা ব্যুরো ইনচার্জ মঈনুল ইসলাম কাজল, হাজীগঞ্জ উপজেলা ব্যুরো ইনচার্জ কামরুজ্জামান টুটুল, মতলব দক্ষিণ উপজেলা ব্যুরো ইনচার্জ রেদওয়ান আহমেদ জাকির, সিনিয়র স্টাফ রিপোর্টার মুহাম্মদ আব্দুর রহমান গাজী এবং তথ্য-প্রযুক্তি কণ্ঠের বিভাগীয় সম্পাদক মিজানুর রহমান রানা।

সম্পর্কিত খবর