চাঁদপুর কণ্ঠের বিরামহীন তিরিশ বছরপূর্তির অনুষ্ঠান আজ

প্রেস বিজ্ঞপ্তি : ২০২৪ সাল চাঁদপুর কণ্ঠের গৌরবময় তিন দশকপূর্তির বছর। আগামী ১৭ জুন চাঁদপুর কণ্ঠ বিরামহীন প্রকাশনার তিরিশ বছর পূর্ণ করবে।

এ বছর এ দিনটাতে হয় পবিত্র ঈদুল আজহার দিন অথবা ঈদুল আজহার পরদিন পড়বে। সেজন্যে এ বছর চাঁদপুর কণ্ঠের জন্মদিনের অনুষ্ঠান এগিয়ে এনেছে কর্তৃপক্ষ। আজ ৭ জুন শুক্রবার হবে চাঁদপুর কণ্ঠের বিরামহীন তিরিশ বছরপূর্তির অনুষ্ঠান।

আজ বিকেল তিনটায় জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজন করা হয়েছে এই অনুষ্ঠান। এর আগে চাঁদপুর কণ্ঠ পরিবারের সদস্যদের (সকল উপজেলা প্রতিনিধি, ব্যুরো ইনচার্জ, সংবাদদাতা, সম্পাদনা বিভাগ ও অফিস স্টাফ) নিয়ে হবে মিলনমেলা। সকাল ১০টায় চাঁদপুর প্রেসক্লাব ভবনস্থ এলিট চাইনিজ রেস্তোরাঁয় হবে এই মিলনমেলা।

বিকেল তিনটায় অনুষ্ঠিত হবে শুভানুধ্যায়ী সম্মেলন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ নাছিম আখতার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম (বার) ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী। অনুষ্ঠানে সভাপ্রধান থাকবেন চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশার। অনুষ্ঠানজুড়ে থাকবে স্বাগত বক্তব্য, কেক উদ্যাপন, শুভেচ্ছা বক্তব্য, ‘বিরামহীন তিরিশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন, বিশেষ অতিথিদের বক্তব্য, লেখক-সম্মাননাসহ অন্যান্য স্বীকৃতি ও মূল্যায়ন জ্ঞাপন, প্রধান অতিথির বক্তব্য এবং সবশেষে সভাপ্রধানের সমাপনী বক্তব্য।

আগামীকাল ৮ জুন শনিবার সকাল সাড়ে ৭টা থেকে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হবে পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতার এক যুগপূর্তির উল্লাস তথা ফাইনাল। প্রাথমিক, মাধ্যমিক, কলেজ, সংসদীয় ও ইংরেজি গ্রুপে মোট পাঁচটি বিতর্ক অনুষ্ঠিত হবে আজকের উল্লাস পর্বে। এবারের বিতর্কে চাঁদপুর মেডিকেল কলেজ এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এই প্রথমবারের মতো অংশ নিচ্ছে। এছাড়া প্রান্তিক তথা বাছাই পর্ব থেকে শুরু করে বিভিন্ন ধাপ পেরিয়ে ফাইনাল পর্ব পর্যন্ত উঠে আসা চাঁদপুর জেলার সেরা দলগুলো অংশ নেবে। সেজন্যে আজকের ফাইনাল পর্বটি বেশ জমজমাট ও উপভোগ্য হবে বলে আশা আয়োজকদের।

বিতর্ক প্রতিযোগিতার যুগপূর্তির উল্লাস পর্বে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের জন্যে থাকবে সার্টিফিকেটসহ অর্থ ও বই পুরস্কার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ। পাঞ্জেরী পাবলিকেশন্স লিঃ-এর প্রকাশক কামরুল হাসান শায়কের সভাপ্রধানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন একুশে পদকপ্রাপ্ত কবি, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর,

জেলা প্রশাসক কামরুল হাসান, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব রাজীব কুমার সরকার, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন এবং চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশার। দুদিনের এই অনুষ্ঠানে আমন্ত্রিতদের যথাসময়ে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত।

সম্পর্কিত খবর