হাজীগঞ্জে মসজিদ মাদ্রাসায় দান করতে বাজার ইজারা নিলেন কুয়েত প্রবাসী

স্টাফ রিপোর্টার : হাজীগঞ্জে মসজিদ মাদ্রাসাসহ বিভিন্ন দ্বীনী প্রতিষ্ঠানে নিয়মিত সহযোগিতা প্রদানের লক্ষ্যে প্রায় ২৬ লক্ষ টাকা ব্যয়ে নিজ নামে একটি বাজার ইজারা নিয়েছেন এক কুয়েত প্রবাসী।

তিনি হলেন হাজীগঞ্জ উপজেলার বাকিলার কৃতি সন্তান আব্দুল মতিন (স্বপন) পাটওয়ারী।খোজনিয়ে জানাযায়,এলাকার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও এতিম খানায় নিয়মিত সহযোগিতা প্রদানের লক্ষ্যে তিনি এই উদ্যোগ নেন।কুয়েত প্রবাসী আব্দুল মতিন (স্বপন) পাটওয়ারী হাজীগঞ্জ উপজেলার স্বনামধন্য বাকিলা বাজার প্রায় ২৬ লক্ষ টাকা ব্যয়ে নিজ নামে যারা নিয়ে তার সম্পূর্ণ আয় কে দুই ভাগে ভাগ করে দেন।

যার আয়ের অর্ধেক ইউনিয়নের বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও এতিম খানায় বিলিয়ে দেওয়া হয়।আর বাকী অর্ধেক সঞ্চয় করে রাখা হয় যাতে পরবর্তী বছর ইজারা নিতে কোন সমস্যা না হয়।এছাড়াও তিনি এলাকার গরীব ও অসহায়দের নিয়মিত সহযোগিতা করেন বলে জানাযায়। মূলত মায়ের কথা ও এলাকার মানুষের প্রতি ভালোবাসা থেকেই তিনি এই সমাজসেবা মূলক কার্যক্রম করেন বলে জানাযায়।

শুধু তাই নয় ঐতিহ্যবাহী বাকিলা বাজারের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে বিভিন্ন উদ্যোগ নিয়েছেন এই কুয়েত প্রবাসী ।খোজ নিয়ে জানাযায়,প্রায় প্রতি সপ্তাহে গরু ছাগলের একটি হাট বসে ওই বাজারে। হাটকে কেন্দ্র করে আসা ক্রেতা ও বিক্রেতাদের সুযোগ সুবিধা দেওয়া হাসিল কমানোসহ একাধিক উদ্যোগ নেয়া হয়েছে। যাতে ধীরে ধীরে বাজারটি আবার তার হারানো ঐতিহ্য ফিরে পায়।

ওই এলাকার একাধিক লোক জানায়,এই বাজারটি স্বপন পাটওয়ারী ডাক এনেছে ।উনি বাজার ডাক এনেছে মসজিদ মাদ্রাসায় দান করার জন্য। আর এখন বাজারের টাকা দিয়েই বিভিন্ন মসজিদ মাদ্রাসায় দান করা হয়।

এবিষয়ে কুয়েত প্রবাসী আব্দুল মতিন (স্বপন) পাটওয়ারী বলেন,আমার চাওয়া পাওয়ার কিছু নেই।আমি এই বাজারটি ডাক এনেছি যাতে এর আয় দিয়ে এই এলাকার বিভিন্ন মসজিদ মাদ্রাসা ও এতিম খানায় নিয়মিত সহযোগিতা করা যায়।আল্লাহ আমাকে দিয়েছে আমি আমার আয়ের একটা অংশ মানুষের জন্য ব্যয় করি।যতদিন আল্লাহ আমায় সামর্থ্য দিবেন ততদিন আমি সহযোগিতা করে যাবো । আমি কষ্ট করে আজকের এই জায়গায় এসেছি। কাজেই আমি মানুষের কষ্ট বুঝি। সেজন্য যতটুকু পারি মানুষকে সহযোগিতার চেষ্টা করি।

সম্পর্কিত খবর