সুচিপাড়া উত্তর ইউপি লাকামতায় ৪০ দিনের কর্মসূচির কাজে অনিয়মের অভিযোগ

শাহরাস্তি প্রতিনিধিঃ শাহরাস্তি উপজেলার সুচিপাড়া উত্তর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড লাকামতা কাচারিবাড়ি টু ডাকাতিয়া নদীর পাড় রাস্তার মৌলভী বাড়ি হতে ৫শত ফিট রাস্তার মাটি ভরাট কাজে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়রা জানান, ৪০ দিনের কর্মসূচির আওতায় ইউনিয়নের লাকামতা কাচারিবাড়ি হতে ডাকাতিয়া নদীর পাড় রাস্তার মৌলভী বাড়ি থেকে মাটি ভরাটের কাজ ৩নং ওয়ার্ড মেম্বার আবু তাহের সম্পন্ন করেন। স্থানীয়দের দাবি সরকারি নিয়ম নীতিমালা অনুসরণ না করে ১০/১৫ জন শ্রমিক দিয়ে ৪০ দিনের কাজ মাত্র ৫/৬ দিনে তড়িগড়ি সম্পন্ন করে।

মাইঝের বাড়ির সিরাজুল ইসলামের স্ত্রী নাজমা বেগম বেগম জানান, রাস্তার পূর্ব পাশে সরকারি হালট দিয়ে রাস্তা না করে আমার বাড়ির পুকুর পাড়ে বপনকৃত তালগাছ ও পাড় কেটে রাস্তা নির্মণ করে মেম্বার আবু তাহের। তাকে বারবার বাঁধা দিলে পাল্টা আমাকে হুমকি দেয়।
প্রকল্প সভাপতি ১,২ও৩নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য সেলিনা আক্তার জানান, গত ২ জুন সোমবার আবু তাহের মেম্বার আমার কাছে এসে বিলে সাক্ষর দিতে বলে। আমার ৩ নং ওয়ার্ডে প্রকল্পের কাজ হচ্ছে আমি কিছুই জানি না অথচ আমাকে আবু তাহের হোপনে ওই প্রকল্পের সভাপতি নির্বাচিত করে আমার কাছে বিল তৈরি করে এসে সাক্ষর নিতে আসে। প্রকল্পের কাজের বিষয়ে আমি কিছুই জানি না। মেম্বার আবু তাহের আমাকে কোন কাজের ব্যাপারে জিজ্ঞাসা করে না। তার মনমতো কাজ করে।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সবুজ জানান, কাজ দেখেছি, রাস্তার শেষ মাথায় কিছু কাজ বাকি রয়েছে। শতভাগ কাজ না হলে তা করে দিতে হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রায় ৫ শত ফিট কাজ, দৈনিক ১০/১২ জন কাজ করেছে। তবে ৪০ দিন নয় ৩২ দিনের কাজ হবে। আমি আবার কাজ দেখতে যাবো তার পরে আপনাকে জানাবো। রাস্তায় মাটি ভরাটের সময় কেউ বাধা বা অভিযোগ দিলে অবশ্যই আমরা ব্যবস্থা নিতাম।

সম্পর্কিত খবর