ফরিদগঞ্জ উপজেলায় নির্বাচনী সরঞ্জাম বিতরণ : ভোটের প্রস্তুতি সম্পন্ন

এস এম ইকবাল, ফরিদগঞ্জ : চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন ৪র্থ ধাপে আজ (৫ জুন) বুধবার অনুষ্ঠিত হবে। নির্বাচনের ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু হয়েছে।

মঙ্গলবার (৪ জুন) দুপুরের পর থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয় ইভিএম মেশিনসহ প্রয়োজনীয় সরঞ্জাম প্রতিটি কেন্দ্রের প্রিজাইডিং অফিসার এসব সরঞ্জামাদি গ্রহণ করে দুপুরেই রওনা হন নিজ নিজ কেন্দ্রের উদ্দেশ্যে।

উপজেলা সহকারি রিটার্নিং অফিসার মুহম্মদ রায়হান আরেফীন জানান- ফরিদগঞ্জ উপজেলা নির্বাচনের জন্য মোট ১১৮টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এসব কেন্দ্রগুলোতে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম। একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নে মোট ভোটার ৩ লক্ষ ৭২ হাজার ৬৭৯ জন। এসব কেন্দ্রের জন্য নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। নিরাপত্তা ব্যবস্থায় কাজ করছে ৪ স্তরের আইনশৃঙ্খলা বাহিনী। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও নির্বিঘ্ন করতে সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে।

এ উপজেলায় ৩টি পদে নির্বাচনে মোট ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী অংশ নিয়েছেন।

সম্পর্কিত খবর