চাঁদপুর শহরের মমিন পাড়ায় সবুজ বেপারীর চুরি ছিনতাই উপদ্রবে এলাকাবাসী অতিষ্ঠ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর পৌর এলাকার ০৯ নং ওয়ার্ডের মমিনপাড়া ভুইয়াবাড়ী রোড এলাকার চিহ্নিত সন্ত্রাসী, মাদক সেবনকারী, চুরি-ডাকাতিসহ বিভিন্ন অসামাজিক কাজের হোতা সবুজ বেপারীর অত্যাচারে অতীষ্ঠ এলাকার নিরিহ জনগণ।

চুরি ও ডাকাতির মূলহোতা মাদক সেবনকারী সবুজ বেপারী এলাকার মানুষকে জিম্মি করে প্রকাশ্য দিবালোকে হয়রানি,গালাগালি, ছুরি, ছিনতাইসহ বিভিন্ন অসামাজিক কাজ দীর্ঘদিন যাবত করে আসছে। অনেকে সম্মানহানির ভয়ে তাঁকে কিছু বলে না। সবুজ বেপারী শুধু এলাকায় নয়, এ এলাকার বাইরেও চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপকর্মের সাথে সম্পৃক্ত। এলাকার বিভিন্ন বাসায় ভবন নির্মাণাধীন রড, সিমেন্ট, ইট, টিন, মোবাইল, স্বর্ণলংকার, দামী আসবাবপত্রসহ সকল কিছু রাতের পাশাপাশি দিনে দুপুরেও নিয়ে যায়।

তাছাড়া পথে-ঘাটে ও রাস্তায় এ বিষয়ে কিছু বললে অকথ্য ভাষায় গালাগালি করে মানুষের মানহানি ঘটিয়ে আসছে। নিরুপায় হয়ে এলাকাবাসী কয়েকবার থানায় অভিযোগ দিলে পুলিশ গ্রেফতার করে থানায় নিয়ে যায়। কিন্তু কিছুদিন জেলে থেকে আবার বের হয়ে এসে পূণরায় এলাকায় এ ধরণের ঘটনা ঘটায়। সবুজ বেপারী প্রকাশ্যে ঘোষণা দিয়ে এলাকায় চুরি, ডাকাতি করে থাকে।

গত ২৯ ও ৩০ মে এলাকার মুরুবী ও সর্বজন শ্রদ্ধেয় ব্যবসায়ী মোঃ এমদাদুল হক ভুইয়ার ইট, সিমেন্ট ও শেখ মহিউদ্দিনের বাসার ২ ভান টিন নিয়ে যায়। এর আগে মোবাইল, রড, সিমেন্ট চুরি করে নিয়ে যায়। এ এলাকায় ব্যবসায়ী ইমাম হোসেন, ব্যবসায়ী সাজু ভুইয়া, এডভোকেট সামছুদ্দিন আহমেদ, প্রবাসী সন্তানের পিতা আঃ মালেক পাটওয়ারী,আঃ আক্তার মহুরী, ব্যবসায়ী মোক্তার হোসেন, অবসরপ্রাপ্ত চাকুরীজীবী আবদুস ছোবহান মনা, ব্যবসায়ী সাইফুল ইসলাম, প্রবাসী জাহাংগীর হোসেন, লাইব্রেরী ব্যবসায়ী সেলিম, প্রবাসী লিটন তফাদার ডাঃ মমিন, অবসরপ্রাপ্ত সেনাবাহিনী কর্মকর্তা জাহাংগীর হোসেন উক্ত এলাকার বাসিন্দা। তাদেরও বাসা-বাড়ী থেকে প্রতিনিয়ত চুরি ও ডাকাতির মতো ঘটনা ঘটছে।
এ ছাড়া চিত্রলেখার মোড়ের নবীব ফার্নিচার সামছু, চিত্রলেখার সামনে মঞ্জু, সিংহপাড়ার সাইফুল ইসলাম, কর্ণার ডেভেলমেন্টসহ আরো বিভিন্ন মানুষের বাসা থেকে মালামাল চুরি করে নিয়ে যায়।

তাছাড়া সবুজ বেপারী এলাকার বিভিন্ন দোকানে আড্ডা দিয়ে, মোড়ে বসে প্রায়শই এলাকার বিভিন্ন লোকদের হুমকি-দমকি দিয়ে উশৃংখল ব্যবহার করে থাকে। এতেও এলাকার লোকজন নিরাপত্তাহীনতায় রয়েছে।

এ বিষয়ে এলাকার প্রবীণ বাসিন্দা ও এবি স্টোরের মালিক মোঃ এমদাদুল হক ভুইয়া বলেন, আমরা বেপারীর অত্যাচারে আমিসহ এলাকাবাসী অতিষ্ঠ। কোন কিছু রাখা যায় না। সে দিনে দুপুরে প্রকাশ্যে নিয়ে যায়। কয়েকদিন আগের আমার এক হাজার ইট নিয়ে যায়। কিছু বললে মানসম্মান নষ্ট করে। এ বিষয়ে আমরা প্রশাসনের হস্তুক্ষেপ কামনা করছি।

এলাকার ৯নং ওয়ার্ড কমিশনার চান্দু মাঝি জানান, দীর্ঘদিন যাবত সে এলাকায় এ ধরণের কাজ করে আসছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। এ বিষয়ে প্রশাসনিক ব্যবস্থা নেয়ার জন্য এলাকাবাসীকে বলেন এবং তিনিও আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান।

পৌর এলাকার ০৯ নং ওয়ার্ডের বেপারী বাড়ীর মাদক সেবনকারী ও চুরি এবং ডাকাতির হোতা সবুজ বেপারী ও তাঁর গংদের অত্যাচার থেকে এলাকাবাসীকে রক্ষা করে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে এলাকাবাসী প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

সম্পর্কিত খবর