মতলবের নায়েরগাঁও সড়ক ও জনপদের রাস্তার বেহাল দশা ! দেখার কেউ নেই

সমির ভট্রাচার্য্য ঃ মতলব দক্ষিন উপজেলার নায়েরগাঁও বাজার সংলগ্ন বাবুরহাট – মতলব – পেন্নাই আঞ্চলিক মহাসড়কের বেহাল দশা দেখলে মনে হয় এ যেন দেখার কেউ নেই । নায়েরগাঁও বাজার এলাকায় বিশাল বড় বড় গর্তে কারনে প্রতিদিন ঘটছে ছোট বড় দুর্ঘটনা । এতে করে দুর্ঘটনার শিকার হচ্ছে যাত্রীরা । আবার কেউবা হচ্ছে আহত বা পঙ্গু ।

সরজমিনে দেখাযায় এ সড়ক দিয়ে প্রতিদিন ঢাকা টু মতলবের জৈনপুর পরিবহন, মতলব এক্সপ্রেক্স, ও জৈনপুর এক্সপ্রেক্স নামে তিনটি যাত্রী পরিবহনসহ ট্রাক, মাইক্রো, এম্বুলেন্স, প্রাইভেট কার, পিকাপ, সিএনজিসহ চাঁদপুর, ফরিদগঞ্জ, নোয়াখালি, লক্ষিপুর এলাকার কয়েক হাজার যানবাহন চলাচল করে । চাঁদপুর থেকে গৌরীপুর পর্যন্ত সম্পুন্ন রাস্তা ভাল থাকলেও শুধু মাত্র নায়েেরগাঁও বাজার এলাকায় একটি অংশের বেহাল দশার কারনে র্দুভোগ পোহাতে হচ্ছে দির্ঘদিন যাবত । আর বৃষ্টি হলে তো কোন কথাই নেই । বন্ধ হয়ে ছোট ছোট যান চলাচল ।

নায়েেরগাঁও এলাকার বাসিন্দা আর রহমান বলেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের জন্য দিনরাত কাজ করে চলছে । আর কিছু অসাধু কর্মকর্তার কারনে তা ম্লান হয়ে যায়। তারই প্রমান এ সড়কটি । এ সড়ক দিয়ে দুই একদিন পর পর সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা চলাচল করলেই কারো নজর পরছে না ।

এ বিষয়ে একাধিক চালকরা বলেন এ স্থানটি ছাড়া চাঁদপুর থেকে গৌরীপুর পর্যন্ত সম্পুন্ন রাস্তাটা খুব ভাল । একটু বৃষ্টি হলেই এখানে পানি জমে সৃষ্টি হয় জন দুর্ভোগ । ঘটে একের পর এক দুর্ঘটনা । এলাকাবাসীর দাবী জরুরী ভিত্তিতে পানি নিষ্কাশন ও রাস্তা মেরামতের জন্য
সংশিষ্ঠ কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন ।

সম্পর্কিত খবর