চাঁদপুরে কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক মাল্টিসেক্টরাল অবহিতকরণ কর্মশালা

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর জেলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা (কিশোর-কিশোরী প্রজনন স্বাস্থ্য জীবন দক্ষতা) বিষয়ক মাল্টিসেক্টরাল অবহিতকরণ কর্মশালায় অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ৪জুন (মঙ্গলবার) চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

জেলা প্রশাসক বক্তব্যে বলেন, দেশের জনসংখ্যার পাঁচ ভাগের এক ভাগই কৈশোর বয়স অতিক্রম করছে। সাধারণত ১০ থেকে ১৯ বছর বয়সকে কৈশোর বলে ধরা হয়। এ সময় স্বাস্থ্য ও মনের গঠনে বিশেষ যত্ন প্রয়োজন। সুস্বাস্থ্যের অধিকারী হওয়া এবং সুন্দর, রুচিশীল ও জ্ঞানবিজ্ঞানে আদর্শ হওয়ার পাঠ দিতে হবে কৈশোরেই। কারণ এরপরই ওরা ধীরে ধীরে শিক্ষা ও কর্মজীবনে ঢুকবে, সমাজে অবদান রাখবে। দেশ গড়বে। ওরাই আমাদের জাতির ভবিষ্যৎ।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, বিপিএম, পিপিএম (বার)।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (রিভার) শ্রীমা চাকমা, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: মনোয়ার হোসেন, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত, বিশিষ্ট কবি ও লেখক ডা. পীযূষ কান্তি বড়ুয়া, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক এ.কে.এম. আমিনুল ইসলাম,

বিএমএ সভাপতি সৈয়দ মো: নুরুল হুদা, ডাঃ নাছির আহমেদ, ডিস্ট্রিক্ট কনসালটেন্ট, পরিবার পরিকল্পনা কার্যালয়, চাঁদপুর সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. ইকবালুর রহমান, পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা গণ এবং সংশ্লিষ্ট অংশীজন।

সম্পর্কিত খবর