ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলা নির্বাচনে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি

চাঁদপুর খবর রির্পোট: ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন সচিবালয়, ঢাকা এর ২৯ মে তারিখের আলোকে ৫ জুন ২০২৪ তারিখ ৪র্থ ধাপে অনুষ্ঠিতব্য চাঁদপুর জেলার ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলা পরিষদ পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচনী এলাকায় ৪ জুন ২০২৪ তারিখ দিবাগত মধ্যরাত ১২টা হতে ৫ জুন ২০২৪ তারিখ মধ্যরাত মধ্যরাত ১২টা পর্যন্ত ট্যাক্সি ক্যাব, পিকআপ, মাইক্রোবাস ও ট্রাক চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

গতকাল ৩জুন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসানের স্বাক্ষরিত এক গণ-বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

এতে বলা হয়, ৩ জুন ২০২৪ তারিখ দিবাগত মধ্যরাত ১২ টা হতে ৬ জুন ২০২৪ তারিখ মধ্যরাত ১২টা পর্যন্ত মোটর সাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো হলো। এ নিষেধাজ্ঞা রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাঁদের নির্বাচনী এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য।

তাছাড়া, নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে) নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন-এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগে কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এছাড়া, জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এরূপ নিষেধাজ্ঞা শিথিল করতে পারবেন। উপরিউক্ত নিষেধাজ্ঞা অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পর্কিত খবর