সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ শফিউল্লাহ মিয়ার ইন্তেকাল

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের কৃতী সন্তান বীর মুক্তিযোদ্ধা, সরকারের শিল্প মন্ত্রণালয়ের সাবেক সচিব মোঃ শফিউল্লাহ মিয়া আর নেই। তিনি শুক্রবার (৩১মে) ভোর ছয়টার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার সিএমএইচ হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।

তিনি ছিলেন ১৯৭২ সালে বিসিএস ব্যাচের মেধাবী অফিসার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ৪ মেয়ে, পুত্রবধূ, জামাতা, নাতি-নাতনিসহ অনেক আত্মীয়স্বজন এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধা মোঃ শফিউল্লাহ মিয়া তাঁর চাকুরি জীবনে প্রথমে ম্যাজিস্ট্রেট, এরপর পর্যায়ক্রমে এডিসি, ডিসি, উপ-সচিব ও সর্বশেষ সচিব ছিলেন। ২০০৫ সালে অবসরে যান তিনি।

গতকাল বাদ এশা রামপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড বরকন্দাজ বাড়িতে এই বীর সন্তানের জানাজার নামাজ অনুষ্ঠিত হবার পর মরহুমকে রাষ্ট্রীয় মর্যাদায় কবরস্থানে দাফন করা হয়েছে।

উল্লেখ্য, মরহুমের একমাত্র ছেলে ডাঃ আব্দুল্লাহ আল মামুন (বিসিএস ক্যাডার (স্বাস্থ্য)) ফরিদগঞ্জ উপজেলার সাবেক মেডিকেল অফিসার ও বর্তমানে ঢাকা সরকারি চক্ষু হাসপাতালে এসিস্ট্যান্ট প্রফেসর হিসেবে কর্মরত। বীর মুক্তিযোদ্ধা মোঃ শফিউল্লাহ মিয়ার মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বিভিন্ন মহল। তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।

সম্পর্কিত খবর