ফরিদগঞ্জে পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখলের অভিযোগ 

স্টাফ রিপোর্টারঃ চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা বিশকাটালী গ্রামের  আবু গাজী ও তার ভাইয়েরা তাদের আপন চাচাতো ভাই  হাইমচর উপজেলার দক্ষিণ আলগী গ্রামের মোঃ গফুর গাজীর নামে খারিজ করা পৈত্তিক সম্পত্তি জবরদস্তি দখল করার অভিযোগ উঠেছে।

গত ২০ মে  গফুর গাজীর পৈত্রিক সম্পত্তিতে উঠানো বসত ঘর অন্যথ্যে সরে নেওয়ার জন্য বললে আবু গাজী গংরা গফুর গাজীর পরিবারের  গালমন্দ, হুমকি  ও দেশীয় অস্ত্র দিয়ে মারার জন্য ধাওয়া করেন। ঘটনাস্থলে গফুর গাজী ও পরিবারের লোকজন ফিরে না আসলে ভয়াবহ ঘটনা হওয়ার আশঙ্কা সৃষ্টি হতো।

এ বিষয়ে গত ২৫ মে গফুর গাজী ছেলে মকবুল গাজী বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ সুত্রে ও বাদী গফুর গাজী জানান

নিম্ন তফসিল ভূক্ত সম্পত্তি আমার  পৈত্রিক ওয়ারিশ সূত্রে মালিকানা লাভ করি। কিন্তু আমার পৈত্রিক সম্পত্তি ভোগ দখল করিতে পারি না। বিবাদীগণ আমার পৈত্রিক সম্পত্তি জোর পূর্বক জবর দখল করিয়া রাখিয়াছে।

বিবাদীগণকে আমার পৈত্রিক সম্পত্তি আমাদের ছাড়িয়া দেওয়ার জন্য বলিলে বিবাদীগণ আমাকে অশ্লীল ভাষায় গালমন্দ সহ বিভিন্ন ধরনের হুমকি ধমকি প্রদান করে। আমি আমার পৈত্রিক নিম্ন তফসিল ভূক্ত সম্পত্তিতে গেলে বিবাদীগণ আমাকে মারার জন্য দৌড়াইয়া আসে।

উক্ত বিষয় নিয়া স্থানীয় মেম্বার সহ গন্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে সমাধানের চেষ্টা করিলেও বিবাদীগণ কোন শালিশ দরবার মানে না।

এরই ধারাবাহিকতায় গত ২০/০৫/২০২৪ইং তারিখ সকাল অনুমান ০৯.০০ ঘটিকার সময় আমি বিবাদীগণকে আমার পৈত্রিক সম্পত্তি ছাড়িয়া দেওয়ার জন্য বলিলে বিবাদীগণ উত্তেজিত হইয়া আমাকে অশ্লীল ভাষায় গালমন্দ শুরু করে। আমি প্রতিবাদ করিলে বিবাদীগণ আমাকে মারার জন্য দৌড়াইয়া আসে।

বিবাদীগণ আমাকে হুমকি দিয়া বলে আমি যদি পুনরায় আমার পৈত্রিক সম্পত্তিতে যাই তাহলে আমাদের সবাইকে জীবনে খুন করিয়া লাশ গুম করিয়া ফেলিবে। বর্তমানে আমি বিবাদীগণের হুমকি ধমকিতে ভীত অবস্থায় আছি। আমি পুনরায় আমার পৈত্রিক সম্পত্তিতে গেলে সেখানে বিবাদীগণ কর্তৃক মারাত্মক শান্তি ভঙ্গের আশংকা রয়েছে।

সাক্ষীগণ ঘটনার সত্যতা প্রমান করিবেন। এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের সহিত আলোচনা করিয়া অভিযোগ দায়ের করিতে কিছুটা বিলম্ব হইলো।

তিনি আরও বলেন আমি সাংবাদিক নেওয়া আমাকে ফরিদগঞ্জ থানার এএসআই আনোয়ার আমাকে মোবাইল ফোনে হুমকি স্বরুপ দেখিয়ে দিবে ২ দিন, তিনি বলেন তুই কি করতেছি তা ভাল করছি না।

আমার তফসিল সম্পত্তি ফরিদগঞ্জ থানাধীন ১২০নং বিষকাটালী মৌজার বিএস ১৯৫৭নং খতিয়ানভুক্ত বিএস ২৪১২ দাগের অন্দরে ০.০৯০০ একর ও বিএস ১৭৯নং খতিয়ানভুক্ত বিএস ২৩৯১, ২৪০০, ২৪১১, ২৪১২, ২৬১৩ দাগের অন্দরে ০.০৪০০ একর একুনে ০.১৩০০ একর ভূমি নালিশী সম্পত্তি।

এ ব্যাপারে আবু গাজী ও তার অন্য ভাইদের তাদের বাড়িতে গিয়ে পাওয়া যায় না। তবে আবু গাজী মেয়ে সাংবাদিকদের জানান, আমার বাবা তারা চাচাতো ভাই। আমার দাদা তাদের ভাই ভাই।

এ জমি নিয়ে কোর্টে রেকর্ড সংশোধনী মামলা চলছে। তাদের কে মামলা কাগজ পত্র চাইলে তা দেখাতে পারিনি। মুলত আবু গাজীর এ সম্পত্তির কোন দলিল পত্র কিংবা রেকর্ডপত্র নেই। সকল রেকর্ড ও দলিল পত্র গফুর গাজীর নামে।  স্থানীয় লোকজন জানান এ সম্পত্তি গফুর গাজী নামে আবু গাজী পেশীশক্তি দিয়ে জোরপূর্বক বসতঘর তুলেছে এবং দখল করে আসছে।

এ ব্যাপারে গফুর গাজী জানান, এ সম্পত্তি আমার থেকে পাওয়া যা আমার নামে সকল কাজপত্র আছে। আমি প্রশাসনের কাছে অনুরোধ করছি আমার কাগজপত্র সঠিক হলে আমার জমি বুঝিয়ে দেওয়া অনুরোধ করছি।

সম্পর্কিত খবর