কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত : নির্বাচন কমিশন সচিবালয়ের চিঠি

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। ঘূর্ণিঝড় রিমালের কারণে ভারী বৃষ্টিপাত ও ঝোড়ো হাওয়ায় বৈদ্যুতিক লাইনের ব্যাপক ক্ষতি হওয়ার কারণ দেখিয়ে মঙ্গলবার (২৮ মে) নির্বাচন কমিশনের সচিব বরাবর দুই উপজেলার নির্বাচন স্থগিত করার অনুরোধ জানান চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান।

এরপর ২৮মে নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ এর উপ-সচিব মো: আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠির মাধ্যমে ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়।

জেলা প্রশাসক তার চিঠিতে উল্লেখ করেন, ঘূর্ণিঝড় রিমালের কারণে সোমবার (২৭ মে) সারাদিন চাঁদপুর জেলায় ভারী বৃষ্টিপাত এবং ঝোড়ো হাওয়ায় গাছ উপড়ে ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলায় বিদ্যুৎ লাইনে ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে। গতকাল সারাদিন চাঁদপুর জেলায় বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল।

এ বিষয়ে জেলা কোর কমিটির সভায় পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার জানান, ঝড়ের কারণে বিদ্যুৎ লাইনের যে পরিমাণ ক্ষতি হয়েছে বুধবারের মধ্যে কোনোভাবেই শতভাগ বিদ্যুৎ চালু করা সম্ভব হবে না।

মঙ্গলবার পল্লী বিদ্যুৎ জানিয়েছে, ভোটের দিন অর্থাৎ ২৯ মে এর মধ্যে ২২৮টি কেন্দ্রে বিদ্যুৎ পৌঁছানো সম্ভব হবে না। রিটার্নিং কর্মকর্তা বলেছেন, সব কেন্দ্রে বিদ্যুৎ সংযোগ না গেলে ভোটগ্রহণ সম্ভব নয়।

এদিকে, মঙ্গলবার বিকালে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে উল্লেখ করা হয়, ঘূর্ণিঝড় রেমালের কারণে বৈরি আবহাওয়া, যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন এবং বিদ্যুৎ বিভ্রাটের কারণে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ দুই উপজেলায় নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

উল্লেখ্য, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে দুই জন, ভাইস চেয়ারম্যান পদে তিন জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন এবং কচুয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ছয় জন, ভাইস চেয়ারম্যান পদে তিন জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছয় জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সম্পর্কিত খবর