বর্ণচোরা নাট্যগোষ্ঠীর বার্ষিক সাধারণ সভা ও নতুন কার্যনির্বাহী পরিষদ গঠন

স্টাফ রিপোর্ট : বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সদস্যভুক্ত সংগঠন চাঁদপুরের ঐতিহ্যেবাহী নাট্যদল বর্ণচোরা নাট্যগোষ্ঠীর বার্ষিক সাধারণ সভা ও নতুন কার্য নির্বাহী পরিষদ গঠন করা হয়েছে। সভায় শুকদেব রায়কে সভাপতি ও সিনিয়র সাংবাদিক শরীফ চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়েছে।

গত ২৩ মে বৃহস্পতিবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমি চাঁদপুরে সংগঠনের সভাপতি শুকদেব রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরীফ চৌধুরীর পরিচালনায় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সর্বসম্মতি ক্রমে লিটন গাজীকে নির্বাচন কমিশনার নির্বাচিত করে নির্বাচন পরিচালনার জন্য দায়িত্ব দেয়া হয়। পরে তিনি দায়িত্ব নিয়ে উপস্থিত সকলের সর্বসম্মতি নিয়ে অত্যন্ত সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে বর্ণচোরা নাট্যগোষ্ঠী চাঁদপুরে ২ বছরের জন্য ২১ সদস্য কমিটি নাম ঘোষনা করেন। নব নির্বাচিত নির্বাহী পরিষদের সভাপতি – শুকদেব রায় ; সহ সভাপতি – তোফায়েল আহমদ শেখ, বিচিত্রা সাহা ও মোস্তফা কামাল ; সাধারণ সম্পাদক – শরীফ চৌধুরী ;

সহ সাধারণ সম্পাদক – মাকসুদুল ইসলাম খান রতন, ও নূরে আলম নয়ন ; সাংগঠনিক সম্পাদক – বিপ্লব সরকার ; সহ সাংগঠনিক সম্পাদক – স্বপন চক্রবর্তী ;

কোষাধ্যক্ষ – সুমন আহমেদ ; দপ্তর সম্পাদক – সিয়াম খান ; প্রচার সম্পাদক – কামরুজ্জামান শিশির ; সহ প্রচার সম্পাদক – নাজমুল আলম বাপ্পি। কার্যনির্বাহী সদস্য যথাক্রমে – জিয়াউর আহসান টিটো ; দিলীপ দাস ; দেবব্রত সরকার বিজয় ; শাহজালাল টিংকু ; রিপন চন্দ ; অরুণ সরকার ; রাজা মজুমদার ও বলাই চন্দ্র সরকার।

সভায় সংগঠনের ৫০ বছর পথ চলার আনন্দে আয়োজিত ভারত ও বাংলাদেশের সমন্বয় ১১ দিনব্যাপী আন্তর্জাতিক নাট্যোৎসব সফলতা ও ব্যর্থতা নিয়ে ব্যাপক আলোচনা হয় একই সাথে আগামী দিনে সংগঠনের কর্মপরিধি আরো বৃদ্ধি করার লক্ষে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয় হয়েছে। এ সময় আলোচনায় অংশ নেন তোফায়েল আহমদ শেখ, বিচিত্রা সাহা, মজিবুর রহমান মজু, মোস্তফা কামাল, মো: বিপ্লব সরকার, আনোয়ার হোসেন জীবন, শাহজালাল টিংকু, অরুণ সরকার, নূরে আলম নয়ন, কামরুজ্জামন শিশির, নাজমুল আলম বাপ্পি,আসমা আক্তার, সিয়াম খান, চৈতী শীল তৃণা, ঐশি দাশ প্রমুখ।

এ সময় সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। সবশেষ নব নির্বাচিত সভাপতি শুকদেব রায় সকলকে ধন্যবাদ জানিয়ে সভা সমাপ্তি ঘোষনা করেন।

সম্পর্কিত খবর