চাঁদপুরে রবীন্দ্র-নজরুল জয়ন্তী ও ৪২তম জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলন

ইব্রাহিম খান : চাঁদপুরে রবীন্দ্র-নজরুল জয়ন্তী ও ৪২তম জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলনে সঙ্গীত প্রতিযোগিতায় জাতীয় ও জেলা পর্যায়ে মানপ্রাপ্ত শিল্পীদের সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৪ মে) রাতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের নির্বাহী সভাপতি ড. আতিউর রহমান।

তিনি বক্তব্যে বলেন, চাঁদপুর আসলে আমাদের ঐতিহ্যের অংশ। শিল্প সাহিত্যের একটি গুরুত্বপূর্ণ জায়গা। শুদ্ধ সাংস্কৃতিকের চর্চা হয়। শুদ্ধ সাংস্কৃতিকের চর্চা হওয়ার কারনেই তারা বিভিন্ন জায়গায় মান পায়। একসময় শহরের হাটলে কোন না কোন ঘর থেকে হারমোনিয়ামের আওয়াজ পাওয়া যেতো। চাঁদপুর সেই ঐতিহ্য ধরে রেখেছে।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য দেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

এছাড়াও জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের চাঁদপুর শাখার সভাপতি মাহমুদ হাসান খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের সহ-সভাপতি বুলবুল ইসলাম প্রমূখ।

ছবি ক্যাপশন।।চাঁদপুরে রবীন্দ্র-নজরুল জয়ন্তী ও ৪২তম জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলনে সঙ্গীত প্রতিযোগিতায় জাতীয় ও জেলা পর্যায়ে মানপ্রাপ্ত শিল্পীদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের নির্বাহী সভাপতি ড. আতিউর রহমান।

সম্পর্কিত খবর