মতলব দক্ষিনে জাতীয় কৃমিনাশক সপ্তাহের উদ্ভোধন

সমির ভট্রাচার্য্য : জনস্ব্যাস্থ্য অধিদপ্তরের আয়োজনে সারা দেশের ন্যায় মতলব দক্ষিনে জাতীয় কৃমিনাশক সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। গত ২৩ মে বৃহস্পতিবার সকালে উপজেলার পিংড়া হজরত শাহজালাল উচ্চ বিদ্যালয় মিলনায়তনে শিক্ষার্থীদের কৃমিনাশক ট্যাবলেট সেবন করানোর মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা স্ব্যাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাহ মোহাম্মদ মহিবুল্লাহ ।

এ উপজেলায় ২৩ মে থেকে আগামী ২৯ মে পর্যন্ত এক সপ্তাহ ব্যাপী এ কার্যক্রম চলমান থাকবে । মোট ৬৩ হাজার ৮শত ৯৯ জন শিক্ষার্থী পাবে কৃমিনাশক ঔষধ । তার মধ্যে প্রাথমিক পর্যায়ে রয়েছে ২৯৫ টি ও ম্যাধ্যমিক পর্যায়ে রয়েছে ৫২টি শিক্ষা প্রতিষ্ঠান ।

হজরত শাহজালাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছির উদ্দিন তপাদারের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক সুমন মাষ্টারের সঞ্চালনায় উপস্থিত ছিলেন মতলব দক্ষিন স্ব্যাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার বোরহান উদ্দিন। স্ব্যাস্ব্য পরিদর্শক মাহবুবুর রহমানসহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা, ছাাত্র ছাত্রী ও অভিবাভকরা ।

এ সময় ডাঃ শাহ মোহাম্মদ মহিবুল্লাহ বলেন বঙ্গকন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা সুস্থ জাতি গঠনের অংশ হিসাবে এক সপ্তাহ ব্যাপী কৃমিনাশক ঔষধ সেবন কার্যক্রম চালু করেছে । আগামী ২৯ মের মধ্যে সকল শিক্ষার্থীদেরকে এ ঔষধ সেবন করতে ছাত্র ছাত্রী, শিক্ষক ও অভিবাভকদের প্রতি আহবান জানান । তিনি আরো বলেন ছাত্র ছাত্রীরা সুস্থ থাকলেই এগিয়ে যাবে দেশ ।

সম্পর্কিত খবর