চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী হলেন যারা

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীকের প্রার্থী অ্যাডঃ হুমায়ুন কবির সুমন বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত সুমন চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের সমর্থিত প্রার্থী ছিলেন। তিনি পেয়েছেন ৫০৪৯৫ভোট। তার তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী মো: আইয়ুব আলী (দোয়াত-কলম) মার্কা পেয়েছেন ৩৫৩৫৩ ভোট ।

অপরাপর প্রার্থীদের প্রাপ্ত ভোট রাকিব মাঝি (আনারস) মার্কায় পেয়েছেন ৯৭৬০ ভোট, মোহাম্মদ নুরুল ইসলাম দেওয়ান (কাপ-পিরিচ) মার্কা পেয়েছেন ৬৮৭৯ভোট, মিজানুর রহমান (মোটর সাইকেল) মার্কা পেয়েছে ৪৯১৬ভোট। মোট ভোটের হার ২৫.৮৩%।

গতকাল ২১ মে মঙ্গলবার রাতে চাঁদপুর সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষের ফলাফল সংগ্রহ ও তথ্য পরিবেশন কেন্দ্র থেকে কেন্দ্রে ভিত্তিক ফলাফল ঘোষণা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটানিং অফিসার মোঃ সাখাওয়াত জামিল সৈকত।

ভাইস চেয়ারম্যান পদে মোঃ নুরুল হায়দার সংগ্রাম টিউবওয়েল প্রতীকে ৫১ হাজার ৪৮৪ ভোট পেয়ে বিজয়ী হন। তাঁর নিকট তম প্রতিদ্বন্ধী আবুল বারাকাত মোঃ রেজওয়ান চশমা প্রতীক পেয়েছেন ৪০ হাজার ৫৭৬ ও মোঃ হারুন অর রশিদ হাওলাদার তালা প্রতীক নিয়ে পেয়ে ছেন ১৫হাজার ৮২ ভোট। মোট ভোটের হার ২৫.৮৩%।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন রেবেকা সুলতানা মুন্না পদ্ম ফুল। তিনি পেয়েছেন ৭৩ হাজার ৪৪১ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী শিপ্রা দাস ফুটবল প্রতীক পেয়েছেন ৩৩ হাজার ৭২২ভোট। মোট ভোটের হার ২৫.৮৩%।

এর আগে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চাঁদপুর সদর উপজেলার মোট ১৩৪টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। নির্বাচন অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য নিয়োজিত ছিলেন। যে কারণে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

নিজ সমর্থিত প্রার্থী বিজয়ী হওয়ার পর চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান ও অ্যাডঃ জসিম উদ্দিন পাটওয়ারী বলেন বলেন সুমনের ঘোড়া প্রতীকের এ বিজয় চাঁদপুর সদর উপজেলার জনগণের বিষয়।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে চাঁদপুর জেলার তিনটি চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও উপজেলাসহ উপজেলাসহ ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে।

মঙ্গলবার (২১ মে) সকাল ৮টায় শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। এবারের নির্বাচনে অধিকাংশ উপজেলার ভোটকেন্দ্রে ছিল ভোটার উপস্থিতি কম।

সম্পর্কিত খবর