নিশ্চিদ্র নিরাপত্তায় হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন আজ

স্টাফ রিপোর্টার : আজ মঙ্গলবার (২১ মে) সারাদেশের ন্যায় চাঁদপুরেও দ্বিতীয় ধাপের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হইবে। নির্বাচন উপলক্ষে হাজীগঞ্জ উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ হেলালউদ্দিন মিয়াজি প্রতিদ্বন্দ্বিতা করছেন আনারস প্রতিক নিয়ে অপর দিকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী জসিমউদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করছেন দোয়াত কলম নিয়ে। ২ হেভিওয়েট প্রার্থীর সাথে লড়ছেন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক (বহিস্কৃত) আবু সুফিয়ান রানা তার প্রতিক ঘোড়া।

অপর দিকে নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন কামরুজ্জামান সুমন ছাড়া সবাই মনোনয়ন প্রত্যাহার করায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন জেলা বিএনপির সহ-সভাপতি (বহিস্কৃত) রাবেয়া আকতার প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রজাপতি নিয়ে, তার সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন পৌর মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রুবি আকতার। তার প্রতিক ফুটবল।
রবিবার মধ্য রাত থেকে নির্বাচনীয় সকল প্রচার প্রচারণা বন্ধ রয়েছে। আজ সকাল থেকে উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্রে প্রেরণ করা হবে ইভিএম মেশিন।

নির্বাচনে হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের সহযোগি সংগঠনের প্রার্থী হচ্ছে দোয়াত কলম প্রতিকের প্রার্থী হাজী জসিমউদ্দিন। নির্বাচনে প্রচার-প্রচারণায় ও জনসমর্থনে এগিয়ে রয়েছে তিনি। মাঠ জরিপে এমন চিত্রই উঠে এসেছে।

এ নির্বাচনে উপজেলায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তন্ময় কুমার দে’সহ আরো ১২জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। নির্বাচনে পুলিশ, আনসার-ভিডিপির পাশা-পাশি ২ প্লাটুন বিজিবি, পুলিশের ১৫টি মোবাইল টিম, র‌্যাবের ১টি স্ট্রাইকিং টিম, পুলিশের ২টি স্ট্রাইকিং টিম, ব্যাটালিয়ন আনসারের ১টি টিম, অঙ্গীভূত আনসারের ১টি টিম আইনশৃঙ্খলার দায়িত্ব পালন করবেন।

হাজীগঞ্জ উপজেলায় ভোটার হলো ২ লাখ ৮৬ হাজার ৪৮৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৮ হাজার ৮৪১ জন ও মহিলা ভোটার ১ লাখ ৩৭ হাজার ৬৪৬ জন। নির্বাচনে ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নে মোট ৮৮টি কেন্দ্রে ৭২০টি বুথে ভোটগ্রহণ করা হবে।

সম্পর্কিত খবর