শাহতলী কামিল মাদরাসায় কামিলের মৌখিক পরীক্ষার কার্যক্রম পরিদর্শন

মো: রানা সরকার: চাঁদপুর সদর উপজেলার শত বছরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসায় কামিল প্রথম পর্ব ও দ্বিতীয় পর্বের মৌখিক পরীক্ষার কার্যক্রম পরিদর্শন করা হয়েছে।

গতকাল ১৯মে (রবিবার) দুপুর ১২টায় শাহতলী কামিল মাদরাসার কামিল পরীক্ষা কার্যক্রম পরিদর্শন করেন ও সন্তোষ প্রকাশ করেন মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

ভাইবা পরীক্ষায় পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন চট্টগ্রামের সাতকানিয়া গারাংগিয়া ইসলামীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ নুরুল আজিম, লক্ষীপুর সদর উপজেলার আয়শা (রা:) মহিলা কামিল মাদরাসার অধ্যক্ষ আহমদ উল্যাহ, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা মেহাম্মদ ইয়াছিন মিয়া, প্রধান মুহাদ্দিস মাওলানা আখতার হোসাইন।

এসময় উপস্থিত ছিলেন, মাদরাসার সহকারি অধ্যাপক মো: কামাল উদ্দিন, ২য় মুহাদ্দিস মাওলানা ইব্রাহিম খলিল, জ্যেষ্ঠ প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, জ্যেষ্ঠ প্রভাষক মোহাম্মদুল্লাহ, জ্যেষ্ঠ প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, আরবী প্রভাষক মাওলানা এ এন এম হেলাল উদ্দিন, সিনিয়র শিক্ষক মাওলানা মিজানুর রহমান, সহকারি শিক্ষক মাওলানা বাহাউদ্দিন, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, সহকারি লাইব্রেরীয়ান মাওলানা আহসান উল্ল্যাহ, হিসাব রক্ষক মো: শরীফুর রহমান খান, অফিস সহকারি মো: রিয়াদ হোসেন, অফিস সহকারি মো: শরীফ খান সহ অন্যান্যরা।

মাদরাসা সূত্রে জানা যায়, শাহতলী কামিল মাদরাসা কেন্দ্রে কামিল প্রথম পর্ব মৌখিক পরীক্ষায় ১১৪জন ও দ্বিতীয় পর্বের পরীক্ষায় ১২২জন পরীক্ষার্থী অংশগ্রহন করেন। মোট পরীক্ষার্থী ছিল-২৪৬জন, অনুপস্থিত-১০জন।

এদিকে, কামিল ১ম পর্ব ও ২য় পর্বের মৌখিক পরীক্ষা শান্তিপূর্ণ ও সু-শৃঙ্খলভাবে অনুষ্ঠিত হওয়ায় মাদরাসা কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

সম্পর্কিত খবর