চাঁদপুর ট্রাফিক বিভাগের রেকার উদ্বোধন করলেন পুলিশ সুপার

চাঁদপুর খবর রির্পোট: সড়কে কিংবা সড়কের পাশে দুর্ঘটনাকবলিত যানবাহন উদ্ধার করতে চাঁদপুরে এবার যোগ হয়েছে রেকার। চাঁদপুর জেলা পুলিশ নিজস্ব অর্থায়নে উদ্ধারকারী এই রেকার সংগ্রহ করে।

শনিবার (১৮ মে) দুপুরে চাঁদপুর বাসস্ট্যান্ড এলাকায় বিশেষ এই যান চালু করতে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

এসময় তিনি বলেন, চাঁদপুর জেলায় কোনো সংস্থার রেকার ছিল না। পুলিশ তাই বর্তমান পরিস্থিতি বুঝে এই রেকার সংগ্রহ করেছে। এতে দুর্ঘটনাকবকিত যেকোনো যানবাহন উদ্ধার করতে সক্ষম হবে উদ্ধারকারী বিশেষ এই যানটি।

জেলা পুলিশ সুপার পরে তার সহকর্মীদের সঙ্গে নিয়ে নো হেলমেট, নো ফুয়েল এবং অবৈধ মোটরসাইকেল নিয়ন্ত্রণ কার্যক্রম পরিদর্শন করেন। পরে জ্বালানি তেলের কয়েকটি পাম্প পরিদর্শন করে জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

এসময় পাম্প কর্তৃপক্ষকে সর্তক করে দিয়ে বলেন, হেলমেট নেই। এমন কোনো মোটরসাইকেল চালককে জ্বালানি তেল সরবরাহ করা না হয়। একপর্যায়ে কয়েকজন চালকের মাথায় হেলমেট পরিয়ে দেন তিনি।

ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) মাহফুজুর রহমান জানান, ১৪ লাখ টাকা ব্যয়ে শক্তিশালী এই রেকার সংগ্রহ করা হয়েছে।

মোটরসাইকেলের চালকের হেলমেট নেই তো, পাম্পে তেলও নেই। তবে হেলমেট ছাড়া অনেকেই পাম্পগুলো থেকে জ্বালানি তেল নেওয়ার চেষ্টা করেন এদিন।

এদিকে, সড়কে দুর্ঘটনা এড়াতে কাগজপত্রবিহীন মোটরসাইকেলের বিরুদ্ধেও নড়েচড়ে বসেছে পুলিশ।
শনিবার সকাল থেকে চাঁদপুরের বিভিন্ন সড়কে চেকপোস্ট স্থাপন করে পুলিশ। এসময় হেলমেট নেই, এমন মোটরসাইকেলের চালকদের আটক করে পুলিশ। যাদের হেলমেট নেই। এমন চালকরা নানা অজুহাত তুলে ধরেন মোটরসাইকেল ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। তবে অভিযানে অংশ নেওয়া পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায় বলেছেন, আইনভঙ্গ করেছেন- এমন কাউকে ছাড় দেবে না পুলিশ।

এরইমধ্যে চাঁদপুরে শতাধিক মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ। যেগুলোর কোনো বৈধ কাগজপত্র নেই। শনিবার সকাল সকাল থেকে দুপুর পর্যন্ত এমন কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপাররেশন এন্ড ক্রাইম) রাশেদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, জেলা পুলিশ সুপার কার্যালয়ে কর্মরত ডিআই ওয়ান মনিরুল ইসলাম, সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মুহসিন আলম, ডিবি পুলিশের ভারপ্রাপ্ত এনামুল হক চৌধুরী, ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) মাহফুজুর রহমান ও ট্রাফিক পুলিশ পরিদর্শক ফিরোজ আলম প্রমুখ।

সম্পর্কিত খবর