হাজীগঞ্জে নো হেলমেট নো ফুয়েল কার্যক্রম শুরু

স্টাফ রিপোর্টার : যোগাযোগ মন্ত্রনালয়ের নির্দেশনায় সারা দেশের ন্যায়ে চাঁদপুরের হাজীগঞ্জে ‘নো হেলমেট, নো ফুয়েল’র কার্যক্রম শুরু হয়েছে। শনিবার (১৮ মে) সকালে হাজীগঞ্জ বিশ্বরোডসহ শহরের বাসস্ট্যান্ড ও ফিলিং স্টেশন এলাকায় তিনদিন ব্যাপী এ অভিযানের কার্যক্রম শুরু করা হয়।

এ সময় হাজীগঞ্জ পশ্চিম বাজার চাঁদপুর কুমিল্লা মহাসড়কে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের ১৫ টি মামলায় প্রায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া পেট্রল পাম্পগুলোতে সচেতনতামূলক লিফলেট ও স্টিকার সাঁটানো হয়। পাম্প কর্তৃপক্ষকে হেলমেট ছাড়া চালকদের জ্বালানি না দিতে কঠোর নির্দেশনা দেওয়া হয়। সেই সাথে হাজীগঞ্জ বাজারে যানজট এড়াতে ট্র্যাফিক বিভাগে একটি রেকার সংযুক্ত করা হয়।

হাজীগঞ্জ ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. বোরহানউদ্দিন বলেন, সড়ক ও যোগাযোগ মন্ত্রণালয়ের নির্দেশনা হেলমেট ছাড়া কাউকে ফুয়েল দেওয়া যাবে না। এরই পরিপ্রেক্ষিতে সারা দেশের ন্যায়ে চাঁদপুরের পুলিশ সুপারের নির্দেশনায় হাজীগঞ্জে পুলিশ এ কার্যক্রম পরিচালনা করছে। হেলমেটবিহীন যারা মোটরসাইকেল নিয়ে সড়কে বের হবেন, তাদের ট্র্যাফিক আইনের আওতায় আনা হবে। উপজেলার বিভিন্ন পয়েন্টে এ অভিযান চলছে।

এসময় হাজীগঞ্জ সার্জেন্ট মাহমুদ, এস আই বিল্লাল হোসেনসহ পুলিশের একাধিক সদস্য উপস্থিত ছিলেন।

 

সম্পর্কিত খবর