চাঁদপুর বড় স্টেশন মূল হেডে আবারও অবৈধ দোকান দিয়ে রমরমা ব্যবসা

স্টাফ রিপোর্টার : চাঁদপুর বড়স্টেশন মুলহেড বঙ্গবন্ধু পার্কে বস্তির মত গড়ে উঠেছে অবৈধ দোকানপাট। দূরদূরান্ত থেকে আসা পর্যটকদের চলাচলে চরমভাবে ব্যাঘাত ঘটছে। এতে দুর্ভোগে পড়েছে পর্যটকরা।

পর্যটন নগরী করতে মোলহেডের অবৈধ দোকান পুনরায় উচ্ছেদ করার জন্য জেলা প্রশাসন. চাঁদপুর পৌরসভা ও রেলওয়ে কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন। ইলেকট্রনিক্স ও প্রিমিয়ার পূর্বে সংবাদ প্রচার করার পর জেলা প্রশাসন. চাঁদপুর পৌরসভা ও পানি উন্নয়ন বোর্ডের নেতৃত্বে বড় স্টেশন এলাকার অবৈধভাবে গড়ে উঠা চটফটির দোকান,

খাবার হোটেল, বিভিন্ন স্টেশনারীসহ বিভিন্ন দোকান উচ্ছেদ করা হয়েছে। কিন্তু কিছুদিন যেতে না যেতে আবারো সরকার দলীয় এই এলাকার কিছু চাঁদাবাজ চক্ররা মোটামুটি টাকার বিনিময় এসকল অবৈধ দোকানগুলো পর্যটক এলাকা মূল হেডে বসিয়ে দিয়েছে। প্রতিদিন তারা সে সকল অবৈধ দোকানদারদের কাছ থেকে প্রতিদিন ৫০ থেকে ১০০ টাকা চাঁদা তুলে রেলওয়ে জিআরবি পুলিশসহ পাতি নেতারা ভাগ বাটোয়ারা করে নিচ্ছে।

প্রতিদিন বিভিন্ন জায়গা থেকে হাজার হাজার পর্যটক বড় স্টেশন তিন নদীর মোহনা উপভোগ করার জন্য এই এলাকায় বিচরণ করে। দেশি-বিদেশি পর্যটকের পদচারণায় মুখরিত হয়ে উঠবে মোলহেডের সুন্দর দৃশ্য। আর মূল হেড এলাকায় অবৈধভাবে দোকান বসিয়ে এই সৌন্দর্য বিনষ্ট করছে।

ঘুরতে আসা ক’জন পর্যটক বলেন, চাঁদপুর শহরকে পর্যটন নগরী গড়তে হলে এখানকার পরিবেশ সুন্দর করতে হবে।
বঙ্গবন্ধু পার্ক বড় স্টেশন মূল হেড এলাকায় অবস্থানরত অবৈধ দোকানদাররা পর্যটকদের কাছ থেকে পন্যের দাম অনেক মূল্য রেখে প্রতারিত করছে।

প্রতিদিনই পর্যটকদের সাথে দোকানদারদের সাথে বাকবিতণ্ড ও মারামারির ঘটনা ঘটছে। এর পূর্বে মারামারির ঘটনায় থানায় মামলা হওয়ার পর পৌর কর্তৃপক্ষ অবৈধ দোকানগুলি উচ্ছেদ করলেও আবারও সেখানে তারা বস্তির মত দোকান দিয়ে বসেছে।
চাঁদপুর বড় স্টেশন তিন নদীর মোহনা সৌন্দর্য পূর্বের মতো অটুট রাখতে অবৈধ দোকান গুলো উচ্ছেদ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন ঘুরতে আসা পর্যটকরা।

সম্পর্কিত খবর