হাজীগঞ্জে আগুনে পুড়লো ৫টি বসতঘর

হাবিবুর রহমান / মো. হোসেন বেপারী হাজীগঞ্জ : হাজীগঞ্জ পৌরসভার কংগাইশ কাজী বাড়িতে অগ্নিকান্ডের ঘটনায় ৫ টি বসতঘর পুড়েছে। এতে প্রায় ৫০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। গতকাল (১২ই-মে) রোববার দুপুরে কঙ্গাইস কাজী বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে ।

আগুনে মোস্তফা কাজী, ইউনুস কাজী, মো. জামাল হোসেন, আজাদ কাজীর বসতঘরগুলো পুড়ে যায়। এ সময় একটি টিরের ঘরের আংশিক অংশ ও পুড়েছে। এই ঘটনায় মোট পাঁচটি ঘর অগ্নিকাণ্ডে পুড়েছে বলে নিশ্চিত করেছে হাজীগঞ্জ ফায়ার সার্ভিস।

ফায়ার ফাইটার রকিবুল হাসান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। এসময় চারটি ঘর সম্পূর্ণ পড়ে যায় এবং একটি ঘরের আংশিক পুড়ে ব্যাপক ক্ষতি হয়। অগ্নিকান্ডের ঘটনায় শরিফা বেগম (৬২) আহত হলে তাকে দ্রুত হাসপাতালে প্রেরণ করা হয়। তবে অগ্নিকাণ্ডের সূত্রপাত নিশ্চিত করা যায়নি। ক্ষতির পরিমাণ নির্ণয়ে এবং সূত্রপাত নিয়ে আমাদের টিম কাজ করছে।

ক্ষতিগ্রস্ত মাসুদ হোসেন জানান, গত কয়েকদিন আগে সে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভাইভা কার্ড পেয়েছে। কিন্তু তার সার্টিফিকেটগুলো সম্পূর্ণ পুড়ে গেছে। তবে পবিত্র কোরআন শরীফ অক্ষত রয়েছে।

এদিকে পরিবারগুলোর বাড়ীর সবাই দরিদ্র কৃষি পরিবারের। সবাই যখন কৃষি কাজে মাঠে ব্যাস্ত, তখনি আগুনে কেড়ে নিল বসতঘর। এখন ৫ পরিবার খোলা আকাশের নিচে বসবাস করছে।

এলাকাবাসী জানান, আগুনের ঘটনায় ৫ টি পরিবার নিঃস্ব হয়ে গেছে, কিছু রক্ষা করতে পারিনি পরিবারগুলো। এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবুব উল আলম লিপন জানান, অগ্নি কান্ডের ঘটনা শুনেই ঘটনাস্থলে গিয়ে তাদের সান্তনা দেই। ক্ষতিগ্রস্ত পরিবারদের জন্য পৌরসভার পক্ষ থেকে যা করণীয় দরকার সেভাবে প্রস্তুতি নিচ্ছি।

সম্পর্কিত খবর