জাফরাবাদে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অপরের জায়গায় বসত ঘর নির্মাণ

চাঁদপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ড পশ্চিম জাফরাবাদ সিরাজ খানের বাড়িতে ভূমিদস্যু বাবা দুলাল খান ও ছেলে রাজিব খানের তান্ডবের এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে। অন্যের জায়গা জবরদখল করার ঘটনায় বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত, চাঁদপুরে একটি মামলা দায়ের করে। যাহার মামলা নং- ১২৫০/২০২৩ইং।

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রকাশ্য দিবালোকে বাবা ও ছেলে জোরপূর্বক ভাবে বসতঘর নির্মাণ করে। এই ঘটনায় মামলার বাদী চাঁদপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। ঘটনার পরে মডেল থানার এসআই আলিম সঙ্গীও ফোর্স নিয়ে পশ্চিম জাফরাবাদ সিরাজ খানের বাড়িতে গিয়ে ভূমিদস্যু দুলাল খান ও তার ছেলেকে কাজ না করার জন্য বাধা দেয়। কিন্তু পুলিশ থানায় যাওয়ার পরপরই অদৃশ্য শক্তির বলে আবারো বাপ বেটা মামলার অপর আসামিদের সহযোগিতায় সন্ত্রাসী পাহারা রেখে বাদী ও তার চাচার জায়গায় দখল করে বসত ঘর নির্মাণ কাজ শেষ করে।

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এভাবে অন্যের জায়গায় দখল নিয়ে বসতঘর করার ঘটনায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
এলাকাবাসী জানায়, চাঁদপুর ৯৩নং হালে ৯৫৮নং জাফরাবাদ মৌজার বি.এস ১৪৬নং খতিয়ান, বি.এস ১৫০০ দাগে মোঃ.১১০০ (এগার শতাংশ) একর, ১৫০৫ দাগে মোঃ ১১০০ (এগার শতাংশ) একর ভূমি বাড়ির সম্পত্তি সিরাজ খানের সাত জন ছেলে সমানভাবে মালিক হয়। কিন্তু সিরাজ খানের দ্বিতীয় ছেলে রহিম খান মারা যাওয়ার পর তার ছয় ছেলে চাচাদের জায়গা দখলে নিয়ে ঘর বাড়ি নির্মাণ করে।
রহিমের বড় ছেলে দুলাল খান মাত্র আধা শতাংশ মালিক হয়ে তার ভাইয়েরা সহ চাচাদের ১৪ শতাংশ জায়গা দখলে নিয়ে রাখে। এই ঘটনায় চাঁদপুর পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর মালেক শেখসহ এলাকার সালিশিরা বেশ কয়েকবার বৈঠকে বসে সিদ্ধান্তক্রমে তাদেরকে সম্পত্তি ছেড়ে দেওয়ার নির্দেশ দেয়।

কিন্তু তারা পুনরায় জায়গা দখল করার চেষ্টা করলে ফজলুর রহমান খানের ছেলে ফাহিম বাদী হয়ে আদালতে নিষেধাজ্ঞা মামলা দায়ের করেন।
এভাবেই অপরের জায়গা দখল করার ঘটনায় বাধা দিলে দুলাল খান ও তার ছেলে রাজিব খান বাঁদিকে জানে মেরে ফেলার হুমকি দেয়। এই ভূমিদস্যু বাপ ছেলের অত্যাচারে অতিষ্ঠ প্রতিবেশীরা।

এই ঘটনায় অভিযুক্ত দুলাল খান ও তার ছেলে রাজীব খানের কাছে জায়গা দখলের বিষয় জানতে চাইলে তারা বলেন, চাচাদের জায়গা দখল করেছি তো কি হয়েছে তারা বাড়িতে থাকে না বলেই আমরা রয়েছি। থানায় ও আদালতে মামলা দিলেও কোন লাভ নেই এখান থেকে কাউকে সরাতে পারবেনা কেউ।

সম্পর্কিত খবর