নাজিম দেওয়ানের অভিযোগ ভিত্তিহীন

চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নূরুল ইসলাম নাজিম দেওয়ানের বিডিসিএন ২৪-এ দেয়া একটি ভিডিও বার্তায় তাঁর বক্তব্যের বিষয়ে খোঁজ নিয়ে জানা গেছে তাঁর অভিযোগটি ভিত্তিহীন।

সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনির বাসায় একজন প্রার্থীর নির্বাচনী প্রচারণা হচ্ছে বলে যে অভিযোগ তিনি ওই ভিডিও বার্তায় করেছেন, সে বিষয়ে মন্ত্রীর ঘনিষ্ঠজনদের সাথে কথা বললে তারা জানান, চাঁদপুরে মন্ত্রী মহোদয়ের বাসায় প্রতিদিনই দলের অসংখ্য নেতা-কর্মী এবং সাধারণ জনগণ যাতায়াত করেন।

বাসাটি সকলের জন্যে উন্মুক্ত। মন্ত্রী যখন চাঁদপুরে বাসায় আসেন সাপ্তাহিক সফরে তখন এই বাসাটিতে মানুষের উপচেপড়া ভিড় থাকে। এই বাসাটি আমাদের জন্যও সবসময় উন্মুক্ত। আমরা আমাদের ইচ্ছামত এই বাসাতে যাতায়াত করতে পারি। আমরা কোনো সময়ই লক্ষ্য করি নি যে কোনো চেয়ারম্যান প্রার্থীর কোনো নির্বাচনী প্রচারণা মন্ত্রী মহোদয়ের বাসা থেকে হচ্ছে বা তাঁর বাসায় কারো নির্বাচনী অফিস আছে।

ভিডিওতে নাজিম দেওয়ানের অভিযোগটি দেখে ক’জন সাংবাদিক তাঁর বক্তব্য সঠিক কিনা জানার জন্যে মন্ত্রীর বাসায় গিয়ে অনুসন্ধান করেন এবং লোকজনকে জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করেন মন্ত্রীর বাসা থেকে কোনো প্রার্থীর নির্বাচনী প্রচারণা চালানো হচ্ছে কিনা। কিন্তু এ ব্যাপারে কোনো সত্যতা খুঁজে পাওয়া যায়নি।
নাজিম দেওয়ানের অপর অভিযোগ ডাঃ জেআর ওয়াদুদের বিষয়ে।

এ বিষয়েও মন্ত্রীর ঘনিষ্ঠজনরা বলেন, ডাঃ জে.আর ওয়াদুদ নির্বাচনের তফসিল ঘোষণার পর আমাদের জানা মতে চাঁদপুরে এসেছিলেন মাত্র দুইবার। যদিও স্বাভাবিক সময়ে তিনি সপ্তাহে দুইদিন চাঁদপুর থাকেন। সর্বশেষ এসেছেন ৪ মে। এদিন তিনি সকালে এসেছেন বিকেলে চলে গেছেন। তারা বলেন, আমাদের শ্রদ্ধেয় নেতা ডাঃ জেআর ওয়াদুদ টিপু ভাই এবং নাজিম ভাইয়ের দীর্ঘদিনের অত্যন্ত সুসম্পর্ক বিদ্যমান। কিন্তু এই নির্বাচনকে ঘিরে কেনো নাজিম দেওয়ান টিপু ভাইয়ের বিরুদ্ধে এ রকম একটা মিথ্যা অপবাদ দিলেন তা আমাদের বোধগম্য নয়।

সম্পর্কিত খবর