চাঁদপুরস্থ কুমিল্লা রোড সম্মিলিত ব্যবসায়ী সমিতির অভিষেক

চাঁদপুর খবর রির্পোট : উৎসবমুখর পরিবেশে চাঁদপুর শহরস্থ কুমিল্লা রোড সম্মিলিত ব্যবসায়ী সমিতির নবনির্বাচিত কাযনিবাহী কমিটির

অভিষেক সম্পন্ন হয়েছে। শুক্রবার (১০ মে) সকাল সাড়ে ১০টা চাঁদপুর রোটারি ক্লাব হলরুমে সংগঠনের নবাগত সভাপতি আলহাজ্ব এম আই মমিন খানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শোয়েব মৃধার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারী ।

তিনি বলেন কুমিল্লা রোড সম্মিলিত ব্যবসায়ী সমিতি সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নিয়ম তান্ত্রিকভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। এ কমিটির কাছে চাঁদপুর জেলাবাসীর অনেক আশা আকাক্ষা রয়েছে। সেই আশা-আকাক্ষা যেন পুরোপুরি পূরণ হয় সেদিকে নবনির্বাচিত কমিটির সকলকে সজাগ থাকতে হবে। নির্বাচন শেষ সকল প্রতিদ্বন্দ্বিতাও শেষ। কাধে কাধ মিলিয়ে এখন সকলে একযোগে কাজ করে নিজেদের ব্যবসায়িক সুনাম আরো বাড়াতে হবে। সমিতিকে ব্যবসায়ীদের কল্যাণে কাজ করতে হবে ।

জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী বলেন,সাংবাদিক সোহেল রুশদী আমার ছোট ভাই। সে নিজেও একজন মানবিক, দানবীর, সাংবাদিক নেতা এবং শিক্ষানুরাগী একজন মানুষ। বিভিন্ন ভাবে তিনি লেকনির মাধ্যমে অনেক সমস্যা তুলে ধরে সেটার সমাধান দেওয়ার চেষ্টা করে। মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করে।

তিনি বলেন, কোনো প্রতিষ্ঠান কিংবা সংগঠনের প্রতি যদি কারো আন্তরিকতা বা টান না থাকে তাহলে সে প্রতিষ্ঠান প্রাণ পায় না। যার কারণে অনেক সংগঠন বা প্রতিষ্ঠান বিলুপ্ত হয়ে যায়। তাই আমার বিশ্বাস এই ব্যবসায়ী সমিতির কর্মকান্ডের মাধ্যমে ঐতিহ্য ফিরে পাবে। এ কমিটিতে যাঁরা আছেন তারা যদি সম্মিলিত ভাবে উন্নয়ন মূলক কাজ করেন কিংবা একটু নতুনত্ব সৃষ্টি করেন- তাহলে কুমিল্লা রোডের আবার আগের রূপে ফিরে আসবে।

বিশেষ অতিথি ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সহ -সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।তিনি বলেন, আজকের এই অনুষ্ঠানটি আপনার যারা অনেক কষ্ট করে আয়োজন করেছেন প্রথমেই আপনাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।

আপনাদের এই সমিতিটি আসলে আপনাদের ব্যাবসায়ীদের স্বার্থে কাজ করবে বলে আমি আশা করি। কোনো রাজনৈতিক বা অন্য কোনো স্বার্থ বা বিষয় এখানে নেই। যারাই আপনারা কমিটির দায়িত্বে রয়েছেন তারা চেষ্টা করবেন ব্যাবসায়িদের কল্যানে কাজ করার জন্য। সংগঠনের ঐক্য ধরে রাখতে হবে । তাহলেই সংগঠন এগিয়ে যাবে । উক্ত সমিতি ব্যবসায়ীদের স্বাথে কল্যান তহবিল গঠন করতে পারে । যাতে ব্যবসায়ী পরিবার -পরিজন সেই সুবিধা পায় ।

এসময় বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি বাদল চন্দ্র সাহা, ব্যবসায়ী শাহ আলম ।

পরে নব নির্বাচিত সভাপতি ও সম্পাদককে শপথ বাক্য পাঠ করান চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারী ও চাঁদপুর প্রেসক্লাবের সহ -সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।অতিথিবৃন্দ এবং নির্বাচিত কমিটিকে পুষ্পমাল্য ও আমন্ত্রিত অতিথিদের ফুল এবং সম্মাননা স্মারক দিয়ে বরণ করেন সংগঠনের নবাগত সভাপতি আলহাজ্ব এম আই মমিন খান ও সাধারন সম্পাদক শোয়েব মৃধাসহ সদস্যবৃন্দ ।

অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারী ও বিশেষ অতিথি চাঁদপুর প্রেসক্লাবের সহ -সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীকে সংগঠনের পক্ষ থেকে ফুল ও ক্রেষ্ট তুলে দেন সংগঠনের সভাপতি ও সেক্রেটারীসহ সদস্যবৃন্দ ।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল আহমেদ আকাশ।

এ সময় শপথ গ্রহণ করেন, কুমিল্লা রোড সম্মিলিত ব্যবসায়ী সমিতির নব নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি মাসুদ খান, সহ সভাপতি সংকর পোদ্দার, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রায়হান চৌধুরী, সহ সাধারণ সম্পাদক মোঃ আকাশ সরকার, কোষাধক্ষ্য মোঃ আনোয়ার হোসেন দুলাল, সহ কোষাধ্যক্ষ খোকন চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান,

সহ সাংগঠনিক সম্পাদক মোক্তার খান, দপ্তর সম্পাদক মোঃ হাশেম গাজী, সহ দপ্তর সম্পাদক বি এম দ্বীন ইসলাম পলাশ, ও কার্যকরী সদস্য আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম, শাহীনুল ইসলাম, রফিকুল ইসলাম, মমিনুল ইসলাম শাকিল, ফরহাদ হোসেন। উল্লেখিত অন্যান্য নেতৃবৃন্দকে শপথ বাধ্য পাঠ করান সংগঠনের নবাগত সভাপতি আলহাজ্ব এম আই মমিন খান ।

সম্পর্কিত খবর