মতলব উত্তর উপজেলা নির্বাচন নিয়ে উদ্বেগ-আতঙ্কে ভোটাররা

ফারুক হোসেন : চাঁদপুরের  মতলব উত্তর উপজেলার নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণাও শেষ হয়েছে। ৮ মে ভোট নেওয়ার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। (মঙ্গলবার) কড়া নিরাপত্তায় ভোটের সরঞ্জাম পাঠানো হবে কেন্দ্রে কেন্দ্রে।

এ নির্বাচনকে কেন্দ্র করে সম্প্রতি সময়ে মতলব উত্তরে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী ও তাদের সমর্থকদের মধ্যে দফায় দফায় হামলা-পাল্টা হামলার ঘটনায় আতঙ্কে রয়েছেন ভোটাররা। ভোটকেন্দ্রে যাওয়া নিয়ে এলাকাবাসীদের মধ্যে চরম উদ্বেগ ও আতঙ্ক কাজ করছে।  এ নিয়ে ভীতিকর অবস্থা সৃষ্টি হয়েছে কিছু কিছু  এলাকায়। ওইসব ভোট এলাকায় টানটান উত্তেজনা। কেন্দ্রে যেতে ভয় পাচ্ছেন সাধারণ ভোটাররা। নির্বাচনী এলাকায় কয়েকজন ভোটারদের সঙ্গে কথা এ আতঙ্কের কথা জানা গেছে।

সরজমিনে জানা যায়, মতলব উত্তর উপজেরার এক প্রার্থীর সমর্থকদের হুমকি ধামকি হামলা-মামলায় আতঙ্কিত ভোটাররা। এমতাবস্থায় ভোট আদৌ সুষ্ঠু হবে কি না, জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন কি না, এ নিয়ে উপজেলাবাসীর মাঝে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে।

এ বিষয় জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন জানান, ভোট শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে হবে।  নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করতে তৎপর প্রশাসন। কোনো প্রার্থী যেন ভোটকেন্দ্র দখল ও বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। কোনো পক্ষ ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার ও গোলযোগ করতে চাইলে তা কঠোরভাবে মোকাবেলা করা হবে। কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতলব উত্তর চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন তিনজন। তাঁদের মধ্যে তিনজন আছেন উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা।  মতলব উত্তরে প্রার্থীরা হচ্ছে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান এম এ কুদ্দুস ( কাপ পিরিচ) উপজেলা আওয়ামীলীগের সদস্য ও জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি  গাজী মুক্তার হোসেন (আনারস), উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক (ঘোড়া)
প্রতীক নিয়ে নির্বাচন করছে।

সম্পর্কিত খবর