উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ : মতলব উত্তর ও দক্ষিন উপজেলায় ভোট গ্রহন আজ

সমির ভট্রাচার্য্যঃ আজ চাঁদপুর জেলার মতলব উত্তর ও দক্ষিণ উপজেলায় অনুষ্ঠিত হচ্ছে ভোট গ্রহন । ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে অনুষ্ঠিত হচ্ছে এ দুই উপজেলা পরিষদ  নির্বাচন । এরই মধ্যে সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের সকল প্রস্তুতি গ্রহণ করেছেন নির্বাচন কমিশন ।

এ নির্বাচন নিরপেক্ষ করতে কঠোর অবস্থানে রয়েছেন আইন শৃক্খলা বাহিনী । মোতায়েন করা হয়েছে পুলিশ, বিজিপি,  র‍্যাব ও আনসার । ইভিএমে মাধ্যমে সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে চলবে ভোট গ্রহন ।

মতলব দক্ষিন উপজেলায় চেয়ারম্যান পদে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইসএম কবির আহমেদ (ঘোড়া) সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার  (দোয়াত কলম) ও খাদেরগাও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীর (আনারস) । মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী দুইজন তারা হলেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি নাজমা আক্তার আঁখি (ফুটবল) ও একই কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদিকা শাহিনুর আক্তার শিলা মনি  (হাঁস)  এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন দেওয়ান শওকত আলী বাদল।

মতলব উত্তর উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন তারা হলেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস (কাপ পিরিজ) আওয়ামী লীগ নেতা মুক্তার হোসেন গাজী (আনারস) ও মানিক দর্জি (ঘোড়া) প্রতীক নিয়ে লড়াই করছেন ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থী প্রতিযোগিতা করছেন তারা হলেন রিয়াজুল আলম রিয়াজ (টিউবওয়েল) ও  আসাদুজ্জামান । বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মহিলা ভাইস চেয়ারম্যান লাভলী চৌধুরী ।

সম্পর্কিত খবর