চাঁদপুরে রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম এবং নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপনকল্পে প্রস্তুতি সভা

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এর ১৬৩ তম এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এঁর ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপনের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

৫ মে চাঁদপুর জেলায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এঁর ১৬৩ তম এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এঁর ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপনের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্ব করেন ও বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

জেলা প্রশাসক বক্তব্যে বলেন, রবীন্দ্র-নজরুল সম্পর্ক ছিল সৌহার্দ্যের। নজরুল রবীন্দ্র-স্নেহ থেকে কোনদিন বঞ্চিত হননি। রবীন্দ্রনাথ ও নজরুল জন্মগতভাবে ভারতবর্ষের অহিংসার দর্শনভূমিতে গড়ে উঠেছেন। এখানে সভ্যতার ক্রমবিকাশে বাঙালি সংস্কৃতি হয়েছে সুসংহত। তাই তাদের জীবন অহিংসার বন্ধনে আবদ্ধ এবং আজও দৃষ্টান্তস্বরূপ।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: মনোয়ার হোসেন, চাঁদপুর সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, ডা. পীযূষ কান্তি বড়ুয়াসহ রবীন্দ্র-নজরুল সংশ্লিষ্ট বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।

সম্পর্কিত খবর