চাঁদপুরে পিকআপ ভ্যান-সিএনজির মুখোমুখি সংঘর্ষে বাবা-ছেলের মৃত্যু : আহত ৩

মাসুদ হোসেন : মুশলধারা বৃষ্টিতে চাঁদপুরের হাজীগঞ্জের বাকিলা-দেবপুরের মাঝখানে বালুবাহী পিকআপ ভ্যান ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে বাবা আবু তাহের মোল্লা (৫৫) ও তার ছেলে মামুন হোসেন (২৫) নামে দুই জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন অটোরিকশার আরো ৩ যাত্রী।

সোমবার (৬ মে) দেড়টার দিকে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের দেবপুর শেখ বাড়ির সম্মূখে বৃষ্টিভেজা সড়কে এ ঘটনা ঘটে। জানা যায়, চট্ট মেট্রো-ড ১১-১৪২২ নম্বরের বালুবাহী একটি পিকআপ ভ্যান চাঁদপুরের দিকে যাচ্ছিল এবং চাঁদপুর-থ ১১-৪৫৮২ নম্বরের হাজীগঞ্জ মুখী সিএনজি স্কুটারের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় নিহত আবু তাহের মোল্লা (55) ও তার ছেলে মামুন হোসেন (২৫) হাজীগঞ্জ উপজেলার ১০নং গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের পয়ালজোস গ্রামের মোল্লা বাড়ির বাসিন্দা। আহতরা হলেন, নিহত আবু তাহের মোল্লার আপন বড় ভাই কেরামত আলী (৭০), স্থানীয় ইউপি সদস্য শাহ আলম (৪০) ও আবু তাহের মোল্লার মেয়ের জামাই মনির হোসেন (৩০)। তারা বর্তমানে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয়রা ও নিহতদের স্বজনরা জানান, কোরবানীর গরু µq করতে বাড়ি থেকে বের হয়ে চাঁদপুর সদরের সফরমালিতে গিয়েছিল বাবা-ছেলে। গরু ক্রয় না করে চাঁদপুর থেকে হাজীগঞ্জের উদ্দেশ্যে সিএনজি স্কুটার যোগে রওনা হয়েছেন ঠিকই, কিন্ত শেষ-মেষ বাড়ি ফেরা হলো না দুজনের কারোই। পথিমধ্যে সড়ক দূর্ঘটনার শিকার হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় দুজনের। তাদের সাথে থাকা নগদ দেড় লক্ষ টাকা পেয়ে বাকিলা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিলনের নিকট পৌঁছে দেন স্থানীয়রা। এ ঘটনায় গুরুতর আহতদেরকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

নিহত মামুনের ৩ বছর বয়সী এক ছেলে সন্তান রয়েছে। সে হাজীগঞ্জ বাজারে মটর গ্যারেজে চাকুরি করতো। পাশাপাশি তার বাবার গরুর ব্যবসায় সহায়তায় করে আসছিলো। নিহত মামুন সার্বিয়া যাওয়ার কথা ছিলো। সার্বিয়া ভিসাও হাতে এসেছে। কিন্ত এক সড়ক দূর্ঘটনা যেন সব স্বপ্ন নিমেষেই শেষ হয়ে গেলো। তাদের বাবা-ছেলের মৃত্যুতে পরিবার ও এলাকাবাসী শোকে স্তম্ভিত হয়ে পড়েন। খবর পেয়ে বাকিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিলন ঘটনাস্থলে ছুটে আসেন। তিনি জানান, দুপুর দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আমরা নিহত এবং আহতদের পরিচয় জানতে পেরেছি। নিহতরা এবং আহত সকলে গরুর ব্যবসায়ী। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি মরদেহ উদ্ধার করেছে। এবং আমি আমার গ্রাম পুলিশদের দিয়ে পরিস্থিতি স্বাভাবিক রাখতে চেষ্টা করেছি।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন হাজীগঞ্জ ইউএনও তাপশ শীল ও হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুর রশিদ। এ প্রসঙ্গে হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রশিদ বলেন, বালু বাহী পিকআপ ভ্যান ও সিএনজি স্কুটার উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে। পিকআপ ভ্যানের চালক ঘটনার পর পালিয়েছে। এই ঘটনায় আইনী প্রক্রিয়া শেষে বাবা-ছেলের মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে। তিনি আরো বলেন, বৃষ্টির মধ্যে দিয়ে ব্যস্ততম এরকম সড়কে গাড়ি চালাতে হবে খুবই সতর্কতার সাথে। তাই সকল গাড়ি চালকরা ধিরে সুস্থে গাড়ি চালাতে আমি অনুরোধ করবো। চালকদের অসচেতনতার কারনেই কিন্তু যাত্রীদের প্রাণহানির ঘটনা ঘটে।

সম্পর্কিত খবর