মতলবে আজ মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে নির্বাচনী প্রচারনা 

সমির ভট্রাচার্য্যঃ আজ মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে ৬ষ্ঠ উপজেলা পরিষদ   নির্বাচনের সকল আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। তবে শেষ মূহুর্তে জমে উঠেছে প্রথম ধাপে অনুষ্ঠিত চাঁদপুরের  মতলব দক্ষিন উপজেলা পরিষদ নির্বাচন। প্রচার-প্রচারণার সময় শেষ হওয়ায় শেষবারের মতো ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থী ও সমর্থকেরা।  এরই মধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন নির্বাচন কমিশন ।

এবারের নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন নবীন ও প্রবীন   আওয়ামীলীগের তিন হেভীওয়েট প্রার্থী তারা হলেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বি এইচ এম কবির আহমেদ (ঘোড়া প্রতিক)  উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার (দোয়াত কলম) ও খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীর (আনারস প্রতিক)

উপজেলা জুরেই এখন আলোচনার কেন্দ্রবিন্দু কে হবেন  মতলব দক্ষিন উপজেলা পরিষদের নতুন অভিভাবক।

সকলের মুখে মুখে তো আলোচনা আছেই, উপজেলার বিভিন্ন হাট বাজার পাড়া মহল্লায় চায়ের আড্ডায় প্রার্থীর দোষ-গুণ নিয়ে বিশ্লেষণ করছেন সাধারণ ভোটাররা। আগামী ৮মে ইভিএমে মধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

বিধি অনুযায়ী কোনো নির্বাচনী এলাকার ভোট গ্রহণ শুরুর পূর্ববর্তী ৩২ ঘণ্টা, নির্বাচনী এলাকায় কোনো জনসভা আহ্বান, অনুষ্ঠান বা তাতে যোগদান এবং কোনো মিছিল বা শোভাযাত্রা করতে বা তাতে অংশ নিতে পারবেন না কোন প্রার্থীরা।  ওই সময়ে কোনো আক্রমণাত্মক কাজ বা বিশৃঙ্খলামূলক আচরণ করতে পারবে না। ভোটার বা নির্বাচনী কাজে নিয়োজিত বা দায়িত্বরত কোনো ব্যক্তিকে ভয়ভীতি প্রদর্শন করা যাবে না। কোনো অস্ত্র বা শক্তিও প্রদর্শন  ব্যবহার করতে পারবে না কেউ। কেউ এ আইন ভঙ্গ করলে ন্যূনতম ছয় মাস ও অনধিক সাত বছরের কারাদণ্ডে দণ্ডিত হবেন।

সম্পর্কিত খবর