লক্ষীপুর মডেল ইউনিয়নে জেলেদের চাল বিতরণকে কেন্দ্র করে রক্তক্ষয়ী র্সংঘষ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ১০ নং লক্ষীপুর মডেল ইউনিয়নে জেলেদের জাটকার চাল বিতরণকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় চাঁদপুর মডেল থানার এস আই মকবুলসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

আহতদের মধ্যে পুলিশ কর্মকর্তা এস আই মকবুলকে রক্তাক্ত অবস্থায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এনে চিকিৎসা করানো হয়। অবশেষে তাকে মিশন রোড রেনবো হাসপাতালে এনে মাথায় সিটি স্কিন করে চিকিৎসা দেয় ডাক্তার।

এলাকাবাসী জানায়, লক্ষ্মীপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের প্রায় চার হাজার জেলে রয়েছে। মার্চ এপ্রিল দুই মাস জাটকা নিধন বন্ধে নদীতে মাছ ধরা নিষেধ করেছে সরকার। সেই লক্ষ্যে এই দুই মাস জাটকা চাল জেলেদের মাঝে বিতরণ করার কথা রয়েছে।

৭ নং ওয়ার্ডের জেলেদের চাল নেওয়ার জন্য ইউপি চেয়ারম্যান এর কাছে টোকেন চাইতে গেলে সংঘষ বাঁধে । এ সময় জেলেরা ক্ষিপ্ত হয়ে ইউনিয়ন পরিষদে ইউপি চেয়ারম্যান সেলিম খানের সাথে সংর্ঘষে লিপ্ত হয় । খবর পেয়ে চাঁদপুর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে যাওয়ার পরপরই দুই পক্ষের মাঝে ধাওয়া পাল্টা দেওয়া শুরু হয়। এ সময় মডেল থানার একজন পুলিশ কর্মকর্তা এস আই মকবুল গুরুতর আহত হয়।

জেলেদের চাল বিতরণের সময় সংর্ঘষের ঘটনা টপ অফ দা টাউনে পরিণত হয়েছে।

অভিযোগ উঠেছে ,প্রতিবছর বহরিয়া ৭ নং ওয়ার্ডের ইউপি মেম্বার টিটুর মাধ্যমে জেলেদের টোকেন দেওয়া হয় কিন্তু এই বছর ইউপি মেম্বারকে না দিয়ে তা চেয়ারম্যানের নিজস্ব লোকের মাধ্যমে দেওয়ায় জেলেরা আরো ক্ষিপ্ত হয়ে ওঠে। এই ঘটনায় লক্ষীপুর বহরিয়া এলাকায় থমথমে ভাব বিরাজ করছে।

 

সম্পর্কিত খবর