মহান মে দিবসে চাঁদপুর জেলা প্রশাসনের আলোচনা সভা

চাঁদপুর খবর রির্পোট: শ্রমিক মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এ শ্লোগানে চাঁদপুরে মহান মে দিবস পালিত হয়েছে। মে দিবস উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসন ও শ্রম কল্যাণ কেন্দ্রের যৌথ আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

১ মে বুধবার সকাল সাড়ে ১০ টায় চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয় সামনে থেকে বিভিন্ন শ্রমিক সংগঠন নিয়ে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালির উদ্বোধন করেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

র‌্যালিতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ বশির আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাতসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় সামনে থেকে বের হয়ে সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক). বশির আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান।

জেলা প্রশাসক বক্তব্যে বলেন, আপনারা যারা যেসব সমস্যার কথা বলেছেন তা সমাধান করা সম্ভব। শ্রমিক-মালিকের সমন্বয়ে আমরা প্রশিক্ষণের ব্যবস্থা করবো। বিয়ের জন্য একটা বয়স নির্ধারণ করে দেয়া আছে। তেমনি গাড়ি চালানোর জন্য চালকেরও বয়স নির্ধারণ করা আছে। অপ্রাপ্ত বয়স্কদের গাড়ি চালানো থেকে বিরত রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসিন আরাফাত, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, বাংলাদেশ শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ বিপ্লব সরকার, চেম্বার অব কমার্সের পরিচালক গোপাল সাহা, সিএনজি মালিক সমিতির সভাপতি আবুল হোসেন, সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, বাস মালিক সমিতির সভাপতি বাবুল হোসেন, ট্যাংক লরি মালিক সমিতি সাধারণ সম্পাদক মন্টু, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ওহিদুর ইসলামসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ। সভায় পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতারা বিভিন্ন দাবি তুলে ধরেন।

সম্পর্কিত খবর