মাহিন্দ্রা ট্র্যাক্টর ব্র্যান্ডের সচেতনতা বাড়াতে নতুন ক্যাম্পেইন প্রকাশ

প্রেস বিজ্বপ্তি : নতুন এক ক্যাম্পেইনের মাধ্যমে বিশ্বের এক নম্বর ট্র্যাক্টর প্রস্তুতকারক মাহিন্দ্রা গ্রুপের অংশ মাহিন্দ্রা ট্র্যাক্টরস বাংলার কৃষক, ট্র্যাক্টর ব্যবসায়ী এবংব্র্যান্ডটির গল্প তুলে এনেছে এক ভিন্ন আঙ্গিকে।

খুবই সাধারণ এক ন্যারাটিভের মাধ্যমে অসাধারণভাবে উঠে এসেছে ছোট্ট শহরের কৃষক ও ট্র্যাক্টর ব্যবসায়ীদের জীবন ও সংগ্রামের চিত্র। তাদের সংকট এবং সম্ভাবনার স্বরুপকে নতুন রূপে দেখার প্রচেষ্টা থেকেই মাহিন্দ্রার এই ক্যাম্পেইনের সৃষ্টি।

গল্পটিতে যেমন ফুটে উঠেছে কৃষকদের বিভিন্ন সমস্যার কথা, তেমনি এর মূলে ছিল এক আশ্চর্য সমাধান- মাহিন্দ্রা ট্র্যাক্টর। ছন্দময় টোনালিটি ও বাংলা ভাষায় করা এই ক্যাম্পেইনটি দর্শককে দেখিয়েছে মাহিন্দ্রা ট্র্যাক্টরের নির্ভরযোগ্যতা এবং কীভাবে ট্র্যাক্টর ব্যবসায়ীরা কৃষি কার্যক্রমকে করছে আরও গতিশীল। অনির্ভরযোগ্য নিম্নমানের যন্ত্রপাতি, জ্বালানী ব্যয় এবং উচ্চ পরিচালন ব্যয় নিয়ে কৃষক ও ব্যবসায়ীদের চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার বিষয়টিও এড়িয়ে যায়নি ক্যাম্পেইনটি।

এতোসব সংকট থেকে কৃষক ও ব্যবসায়ীদের নিস্তার দিতে ক্যাম্পেইনটি এরপরই পরিচয় করায় মাহিন্দ্রা ট্র্যাক্টরের। যেখানে তারা পাচ্ছে সর্বোচ্চ নির্ভরযোগ্যতা, দীর্ঘস্থায়িত্ব, দৃঢ়তা, জ্বালানী সাশ্রয়রে নিশ্চয়তা এবং অবিশ্বাস্য ৬ বছরের ওয়ারেন্টি।

বাংলাদেশের ট্র্যাক্টর বাজারে মাহিন্দ্রা এক আস্থার নাম। দীর্ঘ ২৫ বছরেরও বেশি সময় ধরে তারা আছে বাংলাদেশের কৃষকের পাশে। ফলে তারা জানে এই দেশের গ্রামীণ অর্থনীতির আদ্যোপান্ত এবং সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে প্রতিনিয়ত ভূমিকা রাখছে গ্রামীণ সমাজের সমৃদ্ধি ও অগ্রগতিতে।

বাংলাদেশে মাহিন্দ্রা কেবল দৃঢ় এবং নির্ভরযোগ্য ট্রাক্টরের জন্যই পরিচিত নয়, বরং গ্রাহক সন্তুষ্টির বিষয়ে কোম্পানিটির অটল প্রতিশ্রুতির জন্যও সমাদৃত। বাংলাদেশ জুড়ে বিস্তৃত বিক্রয় পরিষেবা এবং খুচরা যন্ত্রাংশের নেটওয়ার্ক আরও শক্তিশালী করতে কর্ণফুলী গ্রুপ এবং র‍্যানকন গ্রুপ অংশীদার হয়েছে মাহিন্দ্রা ট্র্যাক্টরের। ফলে ট্রাক্টর ব্যবসায়ী এবং কৃষকরা হয়েছে আশ্বস্ত ও ভাবনাহীন।

এই ক্যাম্পেইনটি প্রকাশের মধ্য দিয়ে মাহিন্দ্রা তৃণমূল উদ্যোক্তাদের ক্ষমতায়ন এবং বাংলাদেশে টেকসই উন্নয়ন নিশ্চিত করার মাধ্যমে ‘ট্রান্সফর্ম ফার্মিং অ্যান্ড এনরিচিং লাইভস’ এই উদ্দেশ্যের প্রতিফলন ঘটিয়েছে।

মাহিন্দ্রা ট্র্যাক্টরস পরিচিতি:

চাষযোগ্য বা অযোগ্য; যেকোনো জমির জন্য প্রস্তুত ‘কঠিন’ ভাবে তৈরি মাহিন্দ্রা ট্র্যাক্টরগুলি খুবই নির্ভরযোগ্য, যা বিশ্বব্যাপী অর্জন করেছে লাখো কৃষকের আস্থা। আয়তনের দিক থেকে বিশ্বের ১ নম্বর ট্রাক্টর ব্র্যান্ড মাহিন্দ্রার রয়েছে বিভিন্ন রেঞ্জের ট্র্যাক্টর এবং পরিচিতি পেয়েছে অসাধারণ বিল্ড কোয়ালিটি এবং যেকোনো জমিতে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য। বিশ্বমানের ইঞ্জিন, পাওয়ারট্রেইন এবং সামগ্রিক প্রযুক্তিতে তৈরি মাহিন্দ্রা ট্র্যাক্টরস দেয় সর্বোচ্চ কর্মক্ষমতা এবং অপারেটরের আরাম।

বিশ্বমানের গবেষণা, পণ্যের উন্নয়ন এবং জোরালো টেস্টিং স্ট্যান্ডার্ডের উপর ভিত্তি করে মাহিন্দ্রা ট্র্যাক্টরস বিশ্বব্যাপী ট্র্যাক্টর শিল্পে স্থাপন করেছে উচ্চ মানদণ্ড। এবং নিশ্চিত করেছে মানসম্পন্ন উৎপাদন, TPM সম্মতি এবং টেকসই উৎপাদন প্রক্রিয়া। ভারত ছাড়াও মাহিন্দ্রা ট্র্যাক্টরস-এর বিস্তৃতি ছড়িয়েছে উত্তর আমেরিকা, ব্রাজিল, মেক্সিকো, ফিনল্যান্ড, তুরস্ক এবং জাপানের মাটিতেও।

ট্র্যাক্টর ছাড়াও মাহিন্দ্রার রয়েছে কৃষিকাজে ব্যবহৃত চালিত এবং স্ব-চালিত কৃষি যন্ত্রপাতি। বিভিন্ন আন্তর্জাতিক ব্র্যান্ড ও স্টার্টআপ অধিগ্রহণ ও জোটের মাধ্যমে মাহিন্দ্রা এটা করছে।

মাহিন্দ্রা পরিচিতি:

১৯৪৫ সালে প্রতিষ্ঠিত মাহিন্দ্রা গ্রুপ বিশ্বের বহুল প্রশংসিত একটি বহুজাতিক কোম্পানি। বিশ্বের ১০০টিরও বেশি দেশে যেখানে ২৬০,০০০ কর্মকর্তা বর্তমানে কর্মরত রয়েছে। কোম্পানিটি ভারতে কৃষি সরঞ্জাম, ইউটিলিটি যানবাহন, তথ্য প্রযুক্তি এবং আর্থিক পরিষেবাতে নেতৃত্বস্থানীয় অবস্থান ধরে রেখেছে এবং আয়তনের দিক থেকে বিশ্বের বৃহত্তম ট্র্যাক্টর কোম্পানি। পাশাপাশি তাদের রয়েছে নবায়নযোগ্য শক্তি, কৃষি, লজিস্টিকস, হসপিটালিটি এবং রিয়েল এস্টেটে সক্রিয় উপস্থিতি। বিশ্বব্যাপী ESG-কে নেতৃত্ব দেওয়া, গ্রামীণ জীবনের সমৃদ্ধি এবং শহুরে জীবনযাত্রার উন্নতির লক্ষ্য নিয়ে মাহিন্দ্রা গ্রুপ এর কমিউনিটি ও স্টেকহোল্ডারদের জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে বদ্ধপরিকর।

মাহিন্দ্রা সম্পর্কে জানতে ভিজিট করুন www.mahindra.com / Twitter and Facebook: @MahindraRise/ যেকোনো আপডেট জানতে সাবস্ক্রাইব করুন https://www.mahindra.com/news-room

Media Contact:
Arthur Serrao
Communications, Mahindra Farm Equipment Sector
Email: serrao.arthur@mahindra.com

সম্পর্কিত খবর