চাঁদপুরে মে দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

“শ্রমিক-মালিক গড়বো দেশ স্মার্ট হবে বাংলাদেশ ”এই প্রতিপাদ্য বিষয়কে ধারন করে মহান মে দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০১ মে ) সকালে জেলা প্রশাসক কার্যালয়ে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

তিনি বলেন, অনেক শ্রমিক এখনো বেতন-ভাতা পাচ্ছে না। যারা মেহনতি মানুষ তাদের পরিশ্রমের টাকায় আমাদের বেতন হয়। আমাদের দেশ এখন উন্নতশীল দেশের দিকে যাচ্ছে। তা সম্ভব হচ্ছে আপনাদের শ্রমের কারণে। রাস্তায় চলতে গেলে আমদের গাড়ি চালানোর প্রশিক্ষণ দেওয়া চমৎকার সিদ্ধান্ত। চাঁদপুর জেলায় যদি ১৬ হাজার সিএনজি চলাচল করে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ১৬টি গাড়ি ধরে নিলে সমস্যা কোথায়। আপনাদের গাড়ি ধরাতো আমাদের দায়িত্ব না। সড়কে শৃঙ্খলা আনা আমাদের দায়িত্ব।

তিনি আরো বলেন, আমার মনে হয় আজ মে দিবসের আলোচনা করছি না, সিএনজি ইজিবাইকে দাবি আদায়ের আলোচনা করছি। আমাদের সব দিক নিয়ে আলোচনা করতে হবে। ১৮৮৬ সালের আমেরিকার শিকাগো শহরের হে মার্কেটের সামনে শ্রমিকরা ৮ ঘণ্টা কাজের দাবিতে আনন্দোলন করে ছিল শ্রমিকরা। এটি হলো শ্রমিকদের দাবি আদায়ের দিবস। বিয়ের জন্য একটা বয়স নির্ধারণ করে দেয়া আছে। তেমনি গাড়ি চালানোর জন্য চালকেরও বয়স নির্ধারণ করা আছে। অপ্রাপ্ত বয়স্কদের গাড়ি চালানো থেকে বিরত রাখতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর চেম্বার অফ কমার্সের পরিচালক গোপাল চন্দ্র , জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ওহিদুল ইসলাম।চাঁদপুর শ্রম কল্যাণ কেন্দ্র মেডিকেল অফিসার ডাঃ মেহেদী হাসান, হিসাব রক্ষক মোঃ ইমরান হোসাইন, চাঁদপুর বাস মালিক সমিতির সভাপতি বাবুল মিজি,নৌ-যান শ্রমিকের সভাপতি বিপ্লব সরকার, ,চাঁদপুর সদর উপজেলার নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি, ওসমান গনি, সিএনজি শ্রমিক সমিতির সভাপতি, কাজী ওমর ফারুক প্রমুখ।

সম্পর্কিত খবর