চাঁদপুরে ৭শ কৃষক বিনামূল্যে বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন

স্টাফ রিপোর্টার: চাঁদপুরে ২০২৩-২৪ অর্থবছরে প্রণোদনা কর্মসূচীর আওতায় খরিপ/২০২৪-২৫ মৌসুমে আউশ ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক ৭শ কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে।

৩০ এপ্রিল মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা পরিষদ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে বীজ ও সার বিতরণের আয়োজন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা ভূমি কর্মকর্তা হেদায়েত উল্লাহ।

তিনি বলেন, সরকার আপনাদেরকে বিনামূল্যে বীজ ও সার দেন যাতে করে আপনারা সঠিকভাবে ফসল উৎপাদন করতে পারেন। দেশের খাদ্য উৎপাদনে আপনাদের ব্যাপক ভূমিকা রয়েছে। বর্তমান সরকারের আমলে কৃষি প্রণোদনার কাজটি নিয়মিত করা হচ্ছে। আপনাদের খাদ্য উৎপাদনে পরামর্শ দেয়ার জন্য কৃষি বিভাগও কাজ করছে। যে কারণে আগের তুলনায় খাদ্য উৎপাদন বেড়েছে। আশা করি আপনারা এই সার ও বীজ সঠিকভাবে কাজে লাগাবেন।

বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলার কৃষি কর্মকর্তা তাপস রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ রফিকুল ইসলাম,কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ইফতেখার নাঈম, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ সালাহ উদ্দিন সহ কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর