মতলব দক্ষিণে ভোটের যুদ্ধে মাঠে রইলেন ৩ চেয়ারম্যান ও ২ মহিলা ভাইস চেয়ারম্যান

সমির ভট্টাচার্য্যঃ ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে মতলব দক্ষিণ উপজেলায় ভোটের যুদ্ধে মাঠে রইলেন পাঁচ প্রার্থী। এদের মধ্যে চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন। সোমবার ( ২২ এপ্রিল) প্রার্থিতা প্রত্যাহার শেষ দিনে জেলা নির্বাচন অফিস থেকে জানা যায়।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিলে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শওকত আলী বাদল দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন।

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীকারী প্রার্থীরা হলেন বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার এবং উপজেলার খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীর। চেয়ারম্যান পদে মনোনয়ন জমা প্রদানকারী অপরপ্রার্থী আব্দুর রশিদ পাটোয়ারী নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলার উপাদী উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ শাহ আলম খান ও বিএনপি নেতা আসলাম মিয়াজী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে অপর প্রার্থী শওকত আলী বাদল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপাধি উত্তর ইউনিয়নের সাবেক মহিলা ইউপি সদস্য ফাতেমা আক্তার তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেও প্রতিদ্বন্দ্বিতা করবেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি নাজমা আক্তার আসমা ( আখি) ও একই কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শাহিনুর বেগম (শিলা মনি)। নির্বাচনে প্রতিদ্বন্দ্বীকারী প্রার্থীদের মাঝে আজ (২৩ এপ্রিল) মঙ্গলবার প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে মতলব দক্ষিণ উপজেলায় ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লক্ষ ৯৭ হাজার ২৬ জন, পুরুষ ভোটার ১ লক্ষ ৯৭৮ মহিলা ভোটার ৯৬ হাজার ৪৭ জন এবং একজন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। আগামী ৮ মে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ।

সম্পর্কিত খবর