মতলব উত্তর গজরা বাজারে কৃষি ব্যাংকের নৈশপ্রহরীকে খুনের আসামী পিবিআইর হাতে আটক

সাইদ হোসেন অপু চৌধুরী/ শামীম আহম্মেদ জয় : : চাঁদপুর মতলব উত্তরে গজরা বাজারের কৃষি ব্যাংকে টাকা চুরি করতে গিয়ে নৈশপ্রহরী শাহাদাতকে খুন করেন প্রেমিক-প্রেমিকা। এমন চাঞ্চল্যকর তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে পিবিআই পুলিশ সুপার মো: মোস্তফা কামাল রাশেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মতলব উত্তর থানার মামলা নং-২৩, তারিখ-২৫/০২/২০২৪ খ্রিঃ, ধারা- ৩০২/২০১/৩৮০/৩৪ পেনাল কোড তাদের আটক করা হয়।

মামলার ঘটনার সাথে জড়িত আসামীরা হলো ১। মোঃ সজিব হোসেন (২১), পিতা- মোঃ জাহাঙ্গীর হোসেন প্রঃ জাঙ্গু, মাতা- জেসমিন বেগম সাং- পশ্চিম রায়েরদিয়া (প্রধানিয়া বাড়ি), পোঃ গজরা বাজার, থানা- মতলব উত্তর, জেলা- চাঁদপুরকে গত ৫এপ্রিল ঢাকা জেলার সাভার পৌরসভাধীন অগ্রণী হাউজিং সোসাইটি হতে গ্রেপ্তার করে তাহার দে়য়া তথ্য মোতাবেক ঘটনায় জড়িত আসামী ২। মিলি আক্তার (২০), পিতা- মজিবুর রহমান, স্বামী- আল আমিন (শুভ), পূর্ব রায়ের দিয়া প্রধানিয়া বাড়ি, পো:  গজরা বাজার, থানা- মতলব উত্তর, জেলা চাঁদপুর কে ৫এপ্রিল রাতে তার বাড়ি হতে গ্রেপ্তার করা হয়।

গত ২৫ফেব্রুয়ারী সকাল অনুমান সাড়ে ৯টায় মতলব উত্তর থানাধীন গজরা বাজারে অবস্তিত বাংলাদেশ কৃষি ব্যাংক এর ছাদের ইন্টারনেট টাওয়ার এর সাথে রশি দ্বারা বাঁধা অবস্থায় ব্যাংকের নৈশ প্রহরী মোঃ শাহাদাত (১৯) এর লাশ পাওয়া যায় । সাংবাদ পেয়ে পিবিআই ক্রাইমসিন টিম ঘটনাস্থলে পৌছে আলামত জব্দ সহ আধুনিক তথ্য প্রযুক্তির সহাতায় ঘটনায় জড়িত আসামীদের সনাক্ত করনের যাবতীয় কার্যক্রম গ্রহন করে।

সূত্রে বর্ণিত মামলাটি পিবিআই সিডিউল ভুক্ত হওযায় মামলাটি অধিগ্রহণ করে এস আই (নিঃ)  মোঃ ইব্রাহীম খলিল পিবিআই, চাঁদপুরকে তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয়।

পিবিআই এ্যাডিশনাল আইজিপি বনজ কুমার মজুমদার বিপিএম (বার), পিপিএম এর তত্ত্বাবধান ও দিক নির্দেশনায় গত ৫এপ্রিল পিবিআই চাঁদপুর এর পুলিশ সুপার মোঃ মোস্তফা কামাল রাশেদের নেতৃত্বে ও সার্বিক সহযোগিতায় মামলার তদন্তকারী অফিসার এসআই (নিঃ) ইব্রাহীম খলিল ও এসআই মোঃ রিয়াদ মইনুদ্দিন, পুলিশ পরিদর্শক আতিকুর রহমানের নেতৃত্বে একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করে মামলার ঘটনায় জড়িত অন্যতম আসামী ১। মোঃ সজিব হোসেন (২২) এবং ২। মিলি আক্তার (২০) দেরকে গ্রেপ্তার করেন।

উক্ত আসামীদ্বয় ব্যংকের টাকা লুট করার উদ্দেশ্যে ভিকটিমকে আসামী মিলি আক্তার প্রেমের ফাঁদে ফেলে রাতের বেলায় ফোন দিয়ে ব্যাংকের ভিতর হতে বাহির করে আনে। আসামী মোঃ সজিব হোসেন ও অপর এক আসামী ভিকটিমকে হাত-পা বেঁধে ছাদে নিয়ে টাওয়ারের সাথে বেঁধে গলায় বেল্ট ও গামছা পেছিয়ে হত্যা করে গ্যাস ও অক্সিজেন ​​সিলিন্ডার দিয়ে ব্যাংকের ভল্ট ভাঙ্গার চেষ্ঠা করে এবং ব্যাংকের মুল্যবান জিনিসপত্র চুরি করে নিয়ে যায়। আসামী সজিবের দেখানো মোতাবেক গ্যাস সিলিন্ডার ও তালা ভাঙ্গার সরঞ্জামাদি ব্যাংকের পিছনের পুকুর হতে উদ্ধার করে জব্দ করা হয়।

 

 

(১ম পৃষ্ঠার ৩কলাম )

ক্যাপসান: গতকাল চাঁদপুর মতলব উত্তরে গজরা বাজারের কৃষি ব্যাংকে টাকা চুরি করতে গিয়ে নৈশপ্রহরী শাহাদাতকে খুন করেন প্রেমিক-প্রেমিকাকে আটক করেছে চাঁদপুর পিবিআই। ছবি-দৈনিক চাঁদপুর খবর।

 

সম্পর্কিত খবর